ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

রামুর দক্ষিণ মিঠাছড়িতে চাঁদা না দেয়ায় নির্মানাধিন সেতু ভেঙ্গে দেয়ার অভিযোগ

রামু প্রতিনিধি ::

রামুর দক্ষিণ মিঠাছড়িতে চাঁদা না দেয়ায় একটি নির্মানাধিন সেতু ভেঙ্গে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার (২৫ মে) সকাল সাতটার দিকে দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের সমিতিপাড়া স্টেশনের পাশে এ ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় রামু থানায় লিখিত অভিযোগ দেয়া হলেও কাউকে আটক করেনি পুলিশ।

রামু থানায় অভিযোগটি দিয়েছেন, ওই এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে ব্যবসায়ি রশিদুল হক। লিখিত এজাহারে উল্লেখ করা হয়েছে, এলাকার সচেতন ব্যক্তি হিসেবে তিনি ওই এলাকার বাসিন্দাদের যাতাযাতের দূর্ভোগ লাঘবে নিজ অর্থায়নে একটি পাকা সেতুর নির্মাণ কাজ শুরু করেন। কাজ শুরুর পর থেকেই এলাকার মৃত মো. হোছনের ছেলে জসিম উদ্দিন, মৃত নুরুল আলমের ছেলে রফিকের নেতৃত্বে আরো ৪/৫ জনের একটি চক্র চাঁদা চেয়ে তাকে খুন, জখমসহ নানাভাবে হুমকী দিয়ে আসছিলো।

ঘটনার সময় তিনি কাজের অগ্রগতি দেখতে গেলে জসিম, রফিকের নেতৃত্বে চাঁদাবাজ চক্র তাকে দেশীয় অস্ত্র নিয়ে ভয়ভীতি দেখিয়ে ১ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা ব্যবসায়ি রশিদুল হককে কিল, লাথি, ঘুষি মারতে থাকে। একপর্যায়ে হামলাকারিরা সাথে থাকা লোহার সামগ্রী নিয়ে নির্মানাধিন সেতুটি ভেঙ্গে দেয়। এতে প্রায় দেড় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ ঘটনায় জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছে।

পাঠকের মতামত: