ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ইয়াবা ব্যবসায়ী হাসান নিহতের ঘটনায় সাংবাদিকের বাড়িতে হামলা, পুলিশকে চ্যালেঞ্জ

শাহেদ মিজান, কক্সবাজার :
কক্সবাজার শহরের কলাতলী আদর্শগ্রামের ইয়াবা ডন মো. হাসান হত্যায় পুলিশকে তথ্য দেয়া এবং সংবাদ প্রকাশের অভিযোগ তুলে দৈনিক সকালের কক্সবাজার’র সংবাদিক সাদ্দাম হোসেনের বাড়িতে হামলা করেছে সংঘবদ্ধ ইয়াবা ব্যবসায়ীরা। শুক্রবার জুমার নামাজের উত্তর আদর্শগ্রামের বিএনপি নেতা ও জেলার শীর্ষ ইয়াবা ব্যবসায়ী এবং নিহত মো. হাসানের সেকেন্ডে ইন কমান্ড নাসির উদ্দীনের নেতৃত্বে এই হামলা করা হয়েছে। এর আগে এলাকার মসজিদের জুমার নামাজ পড়াকালে প্রকাশ্যে হামলার ঘোষণা দেয় নাসির।

স্থানীয়রা জানান, জুমার নামাজ পড়াকালে মসজিদের মিম্বরে দাঁড়িয়ে আদর্শগ্রামের বিএনপি নেতা, নিহত মো. হাসানের সেকেন্ডে ইন কমান্ড নাসির উদ্দীন ঘোষণা দেয়- পুলিশ বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ইয়াবা ডন মো. হাসানকে হত্যা করেছে। একদিন আগে তাকে আটক করে পরিবারের কাছ থেকৈ ২০ লাখ টাকা দাবি করে পুলিশ। টাকা না দেয়ায় হাসানকে পরিকল্পিতভাবে হত্যা করে পুলিশ। এলাকার সাংবাদিক সাদ্দাম হোসেন পুলিশকে তথ্য দিয়েছে। এসময় তিনি পুলিশ তাদেরকে কিছু করতেই পারবে না বলে পুলিশকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়।

এসময় নাসির উদ্দীন দাবি করে, হাসান ইয়াবা ব্যবসায়ী নয়। এমনকি আদর্শগ্রাম এলাকায়ও একজনও ইয়াবা ব্যবসায়ী নেই। পুলিশকে ২০ লাখ চাঁদা না দেয়ায় হাসানকে খুন করা হয়েছে। সাদ্দাম হোসেন পুলিশকে তথ্য দিয়ে চরম অন্যায় করেছে। তাই তার বাড়িতে হামলা করা হবে। এর আগে বিভিন্ন এলাকা থেকে হাসানের ইয়াবা সিন্ডিকেটের সদস্যরা মসজিদে জড়ো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, নামাজ শেষ হওয়ার সাথে সাথে জড়ো হওয়া ইয়াবা ব্যবসায়ীরা একযোগে সংবাদকর্মী সাদ্দাম হোসেনের বাড়িতে হামলা করে। হামলাকারীরা ইট-পাটকেল, লাঠিসোটা দিয়ে ব্যাপক ভাংচুর চালায়। এসময় হামলাকারীদের কয়েকজনের হাতে বন্দুক, লম্বা কিরিসহ বিভিন্ন অস্ত্র ছিলো।

হামলা খবর পেয়ে উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের নির্দেশে দ্রুত অভিযান যায় কক্সবাজার সদর মডেল থানার একদল পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে।

এ ব্যাপারে কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র আফরুজুল হক টুটুল বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। ইয়াবা ব্যবসায়ীদের এই দাম্ভিকতার কঠোর জবাব দেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না।’

পাঠকের মতামত: