Home » কক্সবাজার » চকরিয়ার বদরখালীতে সন্ত্রাসী হামলায় নারীসহ আহত-৫, অস্ত্র উদ্বার

চকরিয়ার বদরখালীতে সন্ত্রাসী হামলায় নারীসহ আহত-৫, অস্ত্র উদ্বার

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page
মনির আহমদ, চকরিয়া ::
কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার উপকূলীয় অঞ্চল বদরখালীর ১নং ওয়ার্ডে ঢেমুশিয়া পাড়ায় বিরোধপুর্ন চিংড়ী ঘেরের আধিপত্য বিস্তারের রেশ ধরে ধাওয়া-পাল্টা ধাওয়ায় দুই সশস্ত্র সন্ত্রাসী পরিবারের নারীসহ ৫ জন আহত হয়েছে। এক পর্যায়ে এলাকাবাসী ধাওয়া করে এক সন্ত্রাসীকে মারধর করে পুলিশে খবর দিলে আহত সন্ত্রাসীর বাড়ী থেকে দেশীয় তৈরী একটি কাটা বন্ধুক উদ্ধার করেছে।
দিন দুপুরে হামলায় বসতবাড়ীও  ভাংচুর হয়েছে। ওই ঘরের নারী পুরুষরা প্রাণ বাচাতে পাস্ববর্তী বাড়ী ঘরে আশ্রয় নিলেও রক্ষা পায়নি। আহত হয়েছে ২ নারীসহ ৫ জন।
এঘটনাটি ঘটেছে ২৪মে সকাল ৯টায়। ঘটনার সূত্রে প্রকাশ ১নং ওয়ার্ডের উত্তর নতুন ঘোনার বাসিন্দা বহু মামলার আসামী  জমি দখলবাজ দলের নেতা দাগী আসামী রেজাউল করিম ও আবুল হোছাইন গং এর মধ্য পার্শ্ববর্তি দাঙ্গার ঘোনা নিয়ে বিরোধ চলে আসছিল।
সুত্র জানায়, ঢেমুশিয়া পাড়ার আহাম্মদুল হকের পুত্র  রেজাউলের নেতৃত্বে আবুল হোছাইনের ১৫বছরের কিশোর পুত্র শাকিল কে বাড়ীতে ডেকে মারধর করে বেঁধে রাখে। স্থানীয় সিরাজুল হকের পুত্র আব্দু ছোবহান (৫৫) ও তার মেয়ে রোজিনা (২৮) শাকিলকে উদ্ধারের জন্য রেজাউলের বাড়ীতে গেলে রেজাউল করিম গং তাদেরকে ও মারধর করে বাড়ীতে বেঁধে রাখে। খবর পেয়ে পাড়া প্রতিবেশি লোকজন রেজাউলের বাড়ী ঘেরাও করলে রেজাউল বন্ধুক উঁচিয়ে পালিয়ে যাবার সময় গনধুলাইয়ের স্বীকার হয়। রেজাউলের বাড়ীতে একদল ডাকাত  আশ্রয় নিয়েছে বলে বদরখালীর পুলিশ ক্যাম্পের আইসি অরুণ কুমার চাকমাকে খবর দেন আবুল হোসন গংরা।
এ সংবাদ পেয়ে সংর্গীয় ফোর্স নিয়ে এস আই অরুণ কুমার চাকমা  আজ বৃহস্পতিবার ওই বাড়ীতে অভিযান চালিয়ে কাউকে না পেয়ে ঘরে তল্লাসি চালিয়ে বারান্দায় একটি দেশীয় তৈরী কাটা বন্দুক পান।  পরে জনগন ধাওয়া করে পার্শ্ববর্তি আরেকটি বাড়ী থেকে ধরে এনে তাকে পুলিশের হাতে তুলে দেয়।
এদিকে পুলিশ ক্যাম্পের আইসি অরুণ কুমার চাকমা অস্ত্রের কথা স্বীকার করে বলেন, আহতদেরকে  আমি ঘটনাস্থল থেকে উদ্বার করে চিকিৎসার জন্য প্রেরণ করার পর পরই  লোক মারফত সংবাদ পেয়ে আহত রেজাউলের বাড়ীর পথ থেকে পরিত্যাক্ত অবস্থায় একটি কাটা বন্দুক উদ্বার করেছি। তিনি আরো বলেন অস্ত্রটি তাহার কাছে রয়েছে। তবে পরিত্যক্ত অবস্থায় পেয়েছেন বলে তিনি দাবী করেন।
 ২৪ মে গুলাগুলি করার সময় আহত অবস্থায় তাকে আটক করেছে বলে জানিয়েছেন। চকরিয়ার বদরখালীর বিরোধপুর্ন দাঙ্গার ঘোনার অাধিপত্যকে কেন্দ্র করে মারামারির এঘটনা বলে জানিয়েছেন এসআই অরুন কুমার চাকমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা

It's only fair to share...21400ক্রীড়া প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজ সফরের কয়েকদিন আগেই নিয়োগ পেয়েছিলেন। বাংলাদেশ ...