ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় পাহাড় ধসে দুই শ্রমিক আহত

আবদুল করিম. বিটু , চকরিয়া ::
চকরিয়ার ইসলামনগরে পাহাড় ধসে দুই শ্রমিক গুরুতর আহত হয়েছে। গতকাল ২২ মে উপজেলার ইসলামনগর বোখারী মাদ্রাসার পূর্বপাশে সরকারি রির্জাভ বনভূমির বেত বাগান এলাকায় পাহাড় কেটে সমতল করতে গিয়ে এ দূর্ঘটনা ঘটে। বর্তমানে ওই দুই শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
স্থানীয়রা জানান, চকরিয়া উপজেলা লক্ষ্যারচর ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাসিন্দা মৃত মাশুক আহমদের পুত্র ভূমিদস্যু মনজুর আলম দীর্ঘদিন ধরে সরকারি রিজার্ভ ভূমি জবরদখল করে আসছেন। পাহাড় কেটে সমতল করে জমি বিক্রি করছেন।
গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে ভূমিদস্যু মনজুর আলমের নেতৃত্বে ৪-৫জন শ্রমিক পাহাড় কেটে সমতল করছেন। হঠাৎ করে একটি পাহাড় ধসে সেখানে কর্মরত দুই শ্রমিক মাটি চাপা পড়ে যায়। এসময় স্থানীয় লোকজন উদ্ধার তৎপরতা চালালেও ব্যর্থ হয়ে চকরিয়া দমকল বাহিনী ও পুলিশকে খবর দেয়। পরে দমকল বাহিনী ও পুলিশ উদ্ধার অভিযান চালিয়ে মূর্মষ অবস্থায় উদ্ধার করা হয়। তারা হলেন, কৈয়ারবিল ইউনিয়নের ইসলামনগর ৭নং ওয়ার্ডের মৃত আবু বক্করের পুত্র খাইরুল আমিন (২৫) ও কাকারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের নুর মোহাম্মাদের পুত্র হেলাল (৪০)। তাদেরকে চকরিয়া ইউনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে আহত শ্রমিক শঙ্কা মুক্ত নয় বলে জানান চিকিৎসকরা।

পাঠকের মতামত: