ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মাঠে মোবাইল কোর্ট

কক্সবাজার প্রতিনিধি ::
কক্সবাজারে পবিত্র রমজানে খাদ্যে ভেজাল রোধ ও নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে মাঠে নেমেছে মোবাইল কোর্ট। মঙ্গলবার ২২ মে সকাল থেকে দুপুর অবদি শহরের বড় বাজারসহ বিভিন্ন বাজার এলাকায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী মো: আবদুর রহমানের নেতৃত্বে অভিযান চালায় মোবাইল কোর্ট। অভিযানে ভেজাল ও মেয়াদ উত্তীর্ন খাদ্য মজুদ রাখায় বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া প্রথমবারের মত সতর্ক করে দেয়া হয়। বাজার মালিক সমিতি, খুচরা এবং পাইকারি বিক্রেতাসহ সংশ্লিষ্ট সবাইকে পবিত্র রমজানে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখা, মূল্য তালিকা দৃশ্যমান স্থানে টাঙানো, ডিজিটাল ওজন পরিমাপক মেশিন স্থাপন, পরিষ্কার পরিচ্ছন্নতা রাখাসহ নানা বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়। রো রমযান মাস জুড়ে অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাহিদুর রহমান, সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো: সাইফুল ইসলাম জয়, নাসরিন বেগম সেতু, জেলা মার্কেটিং অফিসার মো. শাহজাহান, কক্সবাজার চেম্বার অব কমার্সের পরিচালক রবীন্দ্র বিজয় বড়–য়া, দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক আহমেদ চৌধুরীসহ আনসার ব্যাটেলিয়নের সদস্যরা।

পাঠকের মতামত: