ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিবিরের দখলে আওয়ামীলীগ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::   আসন্ন জাতীয় সংসদ নির্বাচন। একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে দল ও মাঠ গোছাতে ব্যস্ত সময় পার করছে আওয়ামীলীগ। সারাদেশের সাথে তাল মিলিয়ে তৃণমুলে সকল সহযোগী সংগঠন গোছাচ্ছে বান্দরবানের লামা উপজেলা আওয়ামীলীগ। উপজেলা আওয়ামীলীগের সভাপতির দক্ষ নেতৃত্বে সমগ্র উপজেলায় নতুন কমিটি গঠন, পুরাতন কমিটিতে সংযোজন-বিয়োজন ও নতুন নেতৃত্ব সৃষ্টিতে কাজ করছে আওয়ামীলীগ।

সংগঠন শক্তিশালী করতে গিয়ে গঠিত নতুন কমিটিতে বেশ কিছু জামায়াত শিবিরের সক্রিয় নেতা কর্মীরা সুকৌশলে প্রবেশ করছে বলে অভিযোগ উঠেছে এবং বিষয়টি নিয়ে দলের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ক্ষোভ, হতাশা প্রকাশ করতে দেখা গিয়েছে। মূলত গাঁ ঢাকা দিতে ও দলের অভ্যান্তরে প্রবেশ করে সময় সুযোগ মত আঘাত করতে এই অনুপ্রবেশ বলে জানায় আওয়ামীলীগের নেতা কর্মীরা। পাশাপাশি পুরাতন কর্মীদের অবমূল্যায়ন করারও অভিযোগ করেছে অনেকে। কর্মীরা প্রশ্ন করেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে কিসের বিনিময়ে, কারস্বার্থে দলে এই অনুপ্রবেশ করাচ্ছে ?

আজিজনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আফজার হোসাইন জয় ক্ষোভ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, গত ১১ মে ২০১৮ইং লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠিত হয়। উক্ত কমিটিতে সাধারণ সম্পাদক নির্বাচিত হয় মো. রফিকুল হাছান ঝিনুক। যিনি কিনা ছাত্র রাজনীতি থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সক্রিয় ছিলেন জামায়াত শিবিরের রাজনীতিতে। তাকে ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচন করায় ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামীলীগের নেতা কর্মীরা। এমনকি সদ্য অনুপ্রবেশকারী মো. রফিকুল হাছান ঝিনুক আওয়ামীলীগের প্রাথমিক সদস্যও নয়।

এবিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম কানন বলেন, ৬ বছর যাবৎ ঝিনুক উক্ত ওয়ার্ড কমিটিতে সম্পৃক্ত। প্রথমে সদস্য ও আগের কমিটিতে অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তবে চট্টগ্রাম থাকাকালীন সে কোন দল করত আমি জানিনা। সে প্রাথমিক সদস্য ফরম পূরণ করেছে কিনা আমার জানা নেই।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. উল্লাহ আযম খাঁন বলেন, আমি বিষয়টা জেনে ব্যবস্থা গ্রহণ করছি

পাঠকের মতামত: