Home » কক্সবাজার » জেলাবাসীকে কক্সবাজার জেলা জামায়াতের রমজানের শুভেচ্ছা

জেলাবাসীকে কক্সবাজার জেলা জামায়াতের রমজানের শুভেচ্ছা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

বার্তা পরিবেশক :

সমাগত মাহে রামাদানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধের আহবান এবং জেলাবাসীকে শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাবাজার জেলা আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান, সেক্রেটারি সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহ। বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, রাহমাত, বারকাত ও মাগফিরাতের সাওগাত নিয়ে পবিত্র মাহে রামাদান আবারও আমাদের মাঝে সমাগত। রামাদানে মহান আল্লাহর পক্ষ থেকে বিশ্ববাসীর জন্য অবারিত হয় রাহমাত ও ক্ষমা। খোলে যায় জান্নাতের দ্বার শৃংখলিত করা হয় শয়তানকে। আত্মশুদ্ধি, আত্মগঠন ও সংযম প্রদর্শনের শিক্ষার সর্বোত্তম সময় মাহে রামাদান। তাই মহানবী স. বলেছেন-“যে ব্যক্তি ঈমান ও ইহতিসাবের সাথে রামাদান মাসের সিয়াম পালন করবে মহান আল্লাহ তার পূর্বাবর সকল পাপ মার্জনা করে দিবেন”। এই মাসে রয়েছে হাজার মাসের চেয়ে শ্রেষ্ঠ রজনী লাইতুল ক্বদর আর সত্য মিথ্যার পার্থক্যকারী বদর যুদ্ধের ইতিহাস। তাই আমাদের উচিত কুরআন নাজিলের মাস হিসেবে বুঝে বুঝে কুরআন পড়ে কুরআনের শিক্ষা ধারণ করে কুরআনের সমাজ প্রতিষ্ঠায় আতœনিয়োগ করা। জাহান্নামের কঠিন শাস্তি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর কাছে ধর্ণা দেয়া।

নেতৃদ্বয় বলেন, প্রিয় মাতৃভূমি বাংলাদেশে আজ ইসলামী তাহজিব-তামাদ্দুন বিরোধী কর্মকান্ড বিস্তৃতি লাভ করছে। যার কারণে সমাজে ঘুষ, দুর্নীতি, ধর্ষণ, ইভটিজিং, খুন, রাহাজানি, সন্ত্রাস ও অসামাজিক কার্যকলাপ সীমাতিক্রম করছে। মানুষের গণতান্ত্রিক ও মৌলিক অধিকার সংকুচিত হয়ে পড়েছে। নৈতিক, সামাজিক ও পারিবারিক মূল্যবোধ হারিয়ে যাচ্ছে। এহেন সংকট উত্তরণে মহাগ্রন্থ কুরআনিক জ্ঞান অনুশীলন ও অনুকরণের কোন বিকল্প নেই। নেতৃদ্বয় আরো বলেন, সরকারের যথাযথ নজরদারির অভাবে অসাধু ব্যবসায়ীরা পণ্য মজুদ করে দ্রব্যমূল্য উর্ধ্বগতি করে রেখেছে। যার কারণে সাধারণ মানুষের মাহে রামাদানে পরিপূর্ণ শান্তি ও স্বস্তির সাথে সিয়াম পালন করা কঠিন হয়ে পড়েছে। আমরা অবিলম্বে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিরোধে সরকারকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার আহবান জানাচ্ছি। সেই সাথে সরকারের রোষানলের শিকার হয়ে কারাগারে আটক আমীরে জামায়াত জনাব মকবুল আহমদ ও আল্লামা দেলাওয়ার হোছাইন সাঈদীসহ আটককৃত সকল নেতাকর্মীর ঈদের আগেই মুক্তি দাবি করছি। রামাদানের পবিত্রতা রক্ষায় দিনের বেলা হোটেল রে¯েঁÍারা বন্ধ রাখার জন্য ব্যবসায়ী ভাইদের দৃষ্টি আকর্ষণ করছি। মদ, জুয়া, অশ্লীলতা, বেহায়াপনা বন্ধ করার আহবান করছি। পাশাপাশি সকল শ্রেণি, পেশা ও মতের মানুষের নির্বিঘেœ, নিরাপদে ও স্বস্তিতে রামাদানের সিয়াম পালনের পরিবেশ নিশ্চিত করার জন্য প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

It's only fair to share...32700ডেস্ক নিউজ : আসন নিয়ে আপস ও সমঝোতা হলে একাদশ জাতীয় ...

error: Content is protected !!