Home » কক্সবাজার » চকরিয়া জমজম হাসপাতালের এমডি কতৃক সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে চকরিয়া প্রেসক্লাবের প্রতিবাদ সভা

চকরিয়া জমজম হাসপাতালের এমডি কতৃক সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে চকরিয়া প্রেসক্লাবের প্রতিবাদ সভা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :

চকরিয়া জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাবেক শিবির ক্যাডার মো. গোলাম কবির কতৃক চকরিয়া প্রেসক্লাবের সদস্য ও দৈনিক ইনানীর প্রতিনিধি মোহাম্মদ উল্লাহকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকাল ৫টায় চকরিয়া প্রেসক্লাব মিলতায়নে চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলামের সভাপতিত্বে ও চকরিয়া প্রেসকøাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মিছবাউল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাবের সিনিয়র সদস্য ও দৈনিক ইনকিলাবের কক্সবাজার জেলা সংবাদদাতা চকরিয়ার প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরী।

এসময় বক্তব্য দেন, , সহ-সভাপতি মনির আহমদ, নির্বাহী সদস্য এস এম হানিফ, ক্রীড়া সম্পাদক মো. মনজুর আলম, সদস্য একেএম ইকবাল ফারুক, মোহাম্মদ উল্লাহ, বাপ্পি শাহরিয়ার, শাহ আলম, গিয়াস উদ্দিন, জেপুলিয়ন দত্ত, নিজাম উদ্দিন, রিদুয়ানুল হকসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১৪ই মে কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক ইনানীতে চকরিয়া জমজম হাসপাতালের নানা অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতসহ নানা অভিযোগে তথ্যবহুল সংবাদ প্রকাশের পর জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির তার এক শেয়ার হোল্ডার জালাল উদ্দিনের মোবাইল নাম্বার থেকে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ, প্রাণে হত্যার পর লাশ গুম করার হুমকি দেন। এরপর সাংবাদিক মোহাম্মদ উল্লাহ বাদি হয়ে চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। যার জিডি নং ৬৫৭। মোহাম্মদ উল্লাহকে হত্যার হুমকি দেওয়ার পর পুরো কক্সবাজারের সাংবাদিক মহল নানাভাবে নিন্দা ও ক্ষোভ প্রতিবাদ জানান। হুমকির বিষয়টি সাংবাদিক মোহাম্মদ উল্লাহ চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরীর সাথে দেখা করে অবহিত করেছেন।

এসময় বক্তারা বলেন, সাংবাদিক মোহাম্মদ উল্লাহকে হত্যার হুমকি দিয়ে সংবাদপত্রের কন্ঠ রোধ করা যাবে। সাংবাদিকরা সত্যের পথ থেকে সরে যাবেন না। তথ্যবহুল লেখনীর মাধ্যমে সমাজের সকল অন্যায়, অবিচার, দুর্নীতি রোধ করা হবে। কোন হুমকি-ধামকি দিয়ে মুত্যৃর ভয়ে সাংবাদিকতা পেশায় বন্ধ হবে না।

সভায় বক্তারা আরো বলেন, কাফনের কাপড় মাথায় নিয়ে আমরা সাংবাদিকতা পেশায় নেমেছি, একজন গোলাম কবিরের হুমকিতে আমরা ভীত হয়ে যাব বলে মনে করবেন না, সাংবাদিকদের দাবায় রাখতে পারে না। আমরা আপনার সব তথ্য আমাদের হাতে আছে। ফোনে হুমকি দাতা গোলাম কবিরকে অতিদ্রুত গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েন বক্তারা। তা না হলে আমরা কঠোর কর্মসূচির ঘোষণা দিতে বাধ্য হব বক্তারা এসব কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আলীকদমে হাসপাতালের বেদখল হওয়া জমি উদ্ধারে তদন্ত অনুষ্ঠিত

It's only fair to share...000ক্যাপশান : আলীকদমে পুরনো হাসপাতালের দখলীয় জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটি ...