ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

স্লোগানে স্লোগানে উত্তাল শাহবাগ

অনলাইন ডেস্ক ::

সরকারি চাকরিতে কোটা প্রথার বিলুপ্তির প্রজ্ঞাপন চেয়ে শাহবাগ মোড়ে অবরোধ করেছেন আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। এ সময় স্লোগানে স্লোগানে আবারো উত্তাল হয়ে উঠেছে রাজধানীর শাহবাগ মোড়।

আজ সোমবার দুপুর ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শাহবাগে গিয়ে সড়ক অবরোধ করে।

জানা গেছে, আন্দোলনকারীদের রাস্তা অবরোধের ফলে ওই দিকের সকল রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। মোটরসাইকেল পর্যন্ত যেতে দেওয়া হচ্ছে না। এতে করে ভোগান্তিতে পড়েছে যাত্রী ও পথচারীরা।

এ সময় শিক্ষার্থীরা ‘আর নয় কালক্ষেপণ, দিতে হবে প্রজ্ঞাপন’, শেখ হাসিনার ঘোষণা, বাস্তবায়ন করতে হবে’ ইত্যাদি স্লোগান দেন।

শাহবাগ থানার ওসি আবুল হাসান সাংবাদিকদের জানান, ছাত্ররা দুপুর ১টার দিকে হঠাৎ করে শাহবাগ মোড়ে এসে বসে পড়ে। এতে করে শাহবাগের সমস্ত গাড়ি আটকে যায়। বর্তমানে কোনো গাড়ী শাহবাগ দিয়ে যাতায়াত করছে না।

এদিকে আজ সোমবার মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, মন্ত্রিসভার বৈঠকে কোটা নিয়ে কোনো আলোচনা হয়নি। তবে কোটা সংস্কারের সারাংশ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে শিগগিরিই প্রজ্ঞাপন জারি করা হবে।

পাঠকের মতামত: