ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

জেলা মুক্তিযোদ্ধা সংসদ মুক্তিযোদ্ধাদের ব্যতিক্রম সম্বর্ধনায়-দেড়শত মুক্তিযোদ্ধাকে নগদ আর্থিক অনুদান প্রদান

frfrrrrবার্তা পরিবেশক ::

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট কমান্ড গতকাল বুধবার আনুষ্ঠানিকভাবে এককালীন আর্থিক অনুদান প্রদান করে জেলার দেড়শত মুক্তিযোদ্ধাকে ব্যতিক্রমধর্মী সম্বর্ধনা দিয়েছে।

এ উপলক্ষে এক অনুষ্ঠান জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে মুক্তিযুদ্ধের বিশিষ্ট সংগঠক কামাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও ডেপুটি কমান্ডার মোহাম্মদ শাহাজাহানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসকের পক্ষে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. অনুপম সাহা। আলোচনায় অংশ নেন বীর মুক্তিযোদ্ধা যথাক্রমে আইয়ুব বাঙালি, হাজী বশিরুল আলম, মাহবুবুর রহমান, ডাঃ সামসুল হুদা ও ফরিদ আহমদ, জ্যেষ্ঠ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী ও মুহাম্মদ আলী জিন্নাত প্রমুখ।

অনুষ্ঠানে ড. অনুপম সাহা বলেন, কক্সবাজার জেলা প্রশাসনের প্রতিটি কর্মকর্তা-কর্মচারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সেবা প্রদানে বদ্ধ পরিকর। বর্তমান প্রশাসন অবশ্যই মুক্তিযোদ্ধা বান্ধব। তিনি আরও বলেন, জেলা প্রশাসন জেলার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতি ও স্মারক রক্ষায় কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধারা অত্যন্ত দৃঢ়তার সাথে বলেন, সরকারের যত প্রভাবশালী ও ক্ষমতাশালী মহলই হোক, তারা উন্নয়নের নামে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত কোন স্থাপনা ও স্থানের ক্ষতি করলে তা সর্বশক্তি দিয়ে প্রতিবাদ করা হবে।

জেলার ডেপুটি কমান্ডার মোহাম্মদ শাহাজাহান জানান, কক্সবাজার বানিজ্য মেলা থেকে প্রাপ্ত প্রায় চার লক্ষ টাকা দেড়শত মুক্তিযোদ্ধার মাঝে এককালীন অনুদান হিসেবে প্রদান করে তাদের বিশেষভাবে সংবর্ধিত করা হয়েছে।

পাঠকের মতামত: