Home » কক্সবাজার » ঈদগাঁওতে গরু শো ও মাইকিং !

ঈদগাঁওতে গরু শো ও মাইকিং !

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page
আতিকুর রহমান মানিক ::      কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওতে গোশত বিক্রির জন্য অভিনব পদ্ধতিতে “গরু শো” ও মাইকিং করছে কসাইরা। আস্ত গরু পিকআপ-ট্রাকে তোলে একাধিক মাইক বেঁধে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে কান ঝালা-পালা মাইকিং করে এ গরু প্রদর্শনী ও গরু এ্যানাউন্স চলছে প্রায় সময়।
রবিবার বিকালেও ঈদগাঁও বাজার ও বিভিন্ন এলাকায় মোবাইল কয়েকটি পিকআপে এরকম গরু প্রদর্শনী করতে দেখা গেছে। কানফাটানো মাইকিং এ গরুর হা-বিতং বর্ননা, কান্ট্রি অফ অরিজিন (মায়ানমার-ভারত), গোস্তের কোয়ালিটি ও অন্যান্য গুনাগুন করতে দেখা গেছে। চলার পথে জনসমাবেশস্হলে বেশ কিছুক্ষন গরুবাহী গাড়ি দাঁড় করিয়ে রেখে জনগনকে দেখানো হচ্ছে। জালালাবাদ ফরাজী পাড়ার জিয়াউল হক জানান, ঈদগাঁও বাজার ছাড়াও বাসষ্টেশন, কলেজ গেইট, বংকিম বাজার, পোকখালী মুসলিম বাজার, মাইজ পাড়া বশিরের দোকান পয়েন্ট, ফরাজী পাড়া ব্রীজঘাট ও লরাবাকসহ আরো বিভিন্ন পয়েন্টে একাধিক কসাই সিন্ডিকেট গরু-মহিষ জবাই করে আসছে। তাই ক্রেতা আকর্ষনের জন্য প্রতিযোগিতার ফল এ মাইকিং ও গরু প্রদর্শনী। জবাইয়ের জন্য উপযুক্ত গরুর প্রাপ্তি সাপেক্ষে অনেক সময় গভীর রাতেও মাইকিং শুরু হয় বলে জানান কসাই হামিদ উল্লাহ। বিপুল জনসংখ্যা অধ্যুষিত বৃহত্তর ঈদগাঁওতে প্রায় ডজনখানেক কসাই সিন্ডিকেটের অভিনব এই গরু শো ও মাইকিংয়ে রাত-বিরাতে জনগনের কান ঝালাপালা হলেও এসব যেন দেখার কেউ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বি.চৌধুরী মান্নান মাহীকে বিকল্প ধারা থেকে বহিষ্কার

It's only fair to share...27200ডেস্ক নিউজ : সাবেক রাষ্ট্রপতি ও দলের চেয়ারম্যান ডা. একিউএম বদরুদ্দোজা ...