ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টে জাতীয় চ্যাম্পিয়ন রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় দলকে পেকুয়ায় বীরোচিত সম্বর্ধনা

ccccfdfমুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া ::

রাজধানী ঢাকার বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়ামে অনুষ্টিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল চ্যাম্পিয়ন পেকুয়ার রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় দলের এলাকায় প্রত্যাবর্তনে পেকুয়ায় হাজার হাজার জনতার বীরোচিত সম্বর্ধনায়, শুভেচ্ছায় বরণ ও সংবর্ধ্বিত করা হয়েছে। গতকাল ১৭ফেব্রে“য়ারী বুধবার সকাল ১১টায় পেকুয়া উপজেলা সদরে মহতি আয়োজন সম্পন্ন হয়। পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজুর নেতৃত্বে ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুর রশিদ খানের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্টিত বঙ্গবন্ধু গোল্ডকাপ জাতীয় টূর্নামেন্টের চ্যাম্পিয়ন জয়ী ফুটবল বীরদের নিজ এলাকায় প্রত্যাবর্তন বরণ অনুষ্টান আয়োজন করা হয়। গত মঙ্গলবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বরেণ্য ফুটবলার আরিফ খান জয় উপস্থিত থেকে বিজয়ী দলকে পুরস্কার প্রদান করেছেন। কক্সবাজারের পেকুয়ার রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় একাদশ দিনাজপুরের পীরগঞ্জ উপজেলার ৮১নং ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় গতকাল এলাকায় প্রত্যাবর্তন উপলক্ষ্যে পেকুয়া উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধ্বনা অনুষ্টানের আয়োজন করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে রাতেই উপজেলা পরিষদ, প্রশাসন সহ বিভিন্নমহল নেয় নানা প্রস্তুতি। মঙ্গলবার ভোর রাতেই পেকুয়া সদরের প্রাণকেন্দ্র হিসাবে পরিচিত কলেজ গেইট চৌমুহুনীতে নির্মান করা হয় অস্থায়ী সংবর্ধ্বনা মঞ্চ। বুধবার কাক ডাকা ভোর হতে না হতেই উপজেলার প্রধান শিক্ষক মোহাম্মদ মহসিনের নেতৃত্বে টইটং সোনাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাষ্টার ছরোয়ার আলমের নেতৃত্বে রাজাখালী ফৈজুন্নেছা সরকারী প্রাথমিক বিদ্যালয়, প্রধান শিক্ষক আবুল কালামের নেতৃত্বে শিলখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়, প্রধান শিক্ষক মাষ্টার নূর মোহাম্মদের নেতৃত্বে টইটং সরকারী প্রাথমিক বিদ্যালয়, সিনিয়র শিক্ষক মাষ্টার সেলিম উদ্দিনের নেতৃত্বে শিলখালী সবুজপাড়া আশরাফ নুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, প্রধান শিক্ষক রমিজ উদ্দিন আহমদের নেতৃত্বে রাজাখালী দক্ষিণ সূন্দরীপাড়া বকশিয়াঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, এসএমসি সংশ্লিষ্টরা বিভিন্ন সাজে সজ্জিত ছাড়াও অন্যান্য প্রতিটি স্কুল, কলেজ, মাদ্রাসা, ক্রীড়া সংগঠন এবং বিভিন্ন প্রতিষ্টানের লোকজন উপজেলার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থান ছাড়াও পেকুয়া সীমান্ত এলাকা হিসাবে পরিচিত চকরিয়া বরইতলী ইউনিয়নের পাহাড়চাঁদা মাদ্রাসা পয়েন্টে স্কাউট দল, বাদ্য বাজনা, ফুলের মালা-পাঁপড়ী, রং, গোড়ার গাড়ি, রিক্সা, সিএনজি, ম্যাজিক, ট্রাক, পিকআপ, বাস আর শত শত মোটর শোভাযাত্রা আর পদভ্রজে হন জমায়েত। বুধবার সাত সকাল ভোর হতে দীর্ঘ অপেক্ষার শেষে সকাল ১১টায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টের চ্যাম্পিয়ন দল রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় একাদশ জনতার স্থলে পৌঁছান।

IMG_20160217_120305_resizedপেকুয়ার ইউএনও মোঃ মারুফুর রশিদ খানের ফুলের মালায় সিক্তে পাঁপড়ী ছিটিয়ে বরণে বিলাসী বাঙ্গালীর ঐতিহ্য ঘোড়ার গাড়ি নেতৃত্বে বিশাল মোটর শোভাযাত্রায় দীর্ঘ ১৫/১৬কিঃমিঃ পথ ধরে রাস্তার বিভিন্ন পয়েন্টে অপেক্ষামান ও অবস্থানরত হাজারো মানূষের করতালী আর পাঁপড়ি ছিটানো অভিবাদন পাড়ি দিয়ে বেলা ১২টায় মূল অনুষ্টানস্থলে বরণ করে নেয়া হয়। কলেজ গেইট চৌমুহুনী ভাই ভাই মার্কেট প্রাঙ্গনে নির্মিত মঞ্চ আর আশপাশের এলাকা ও ভবনের ছাদে জমায়েত লাখো জনতার মুর্হুমুহু করতালী আর বিজয় শ্লোগানে মুখরিতে বিশিষ্ট জনদের অভিবাদনে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল বিজযী বীরদের বাঁধ ভাঙ্গা ভালোবাসা, জয়ধ্বনীতে বরণ করে নেওয়া হয়।

পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি পেকুয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার মোঃ হানিফ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্টিত বরণ সংবর্ধ্বনায় বক্তব্য রাখেন, পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফা হায়দার রণি, পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মারুফুর রশিদ খান, থানা অফিসার ইনচার্জ (প্রশাসন) জিয়া মোঃ মোস্তাফিজ ভুঁইয়া, পেকুয়া সদর ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এড. কামাল হোসেন, জাতীয় পার্টির পেকুয়া উপজেলার সাধারান সম্পাদক বিডিআর জাহাঙ্গীর আলম, সাংবাদিক দিদারুল করিম, উজানটিয়া ইউপি’র চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী, যুবলীগ নেতা জিএম আবুল কাশেম ও বিজয়ী দলের শিক্ষা প্রতিষ্টান রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার মোঃ নুরুচ্ছফা, জাতীয় শ্রমিকলীগের উপজেলা সভাপতি নুরুল আবছার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবুল প্রমুখ। পেকুয়া প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হানিফ চৌধুরী’র পরিচালনায় অনুষ্টিত সংবর্ধ্বনা সভায় উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসান মুরাদ চৌধুরী, উপজেলা প্রকৌশলী জাহেদুল আলম চৌধুরী, সাংবাদিক ছগির আহমদ আজগরী, সাংবাদিক গিয়াস উদ্দিন, শিক্ষক নেতা মাষ্টার মোঃ নাছির উদ্দিন, ব্যাংক কর্মকর্তা মোঃ রমিজ উদ্দিন, মহিলা নেত্রী সাবিনা ইয়াছমিন জিনু, শ্রমিকদল নেতা মুজিবুর রহমান চৌধুরী, মাষ্টার জহির উদ্দিন, প্রধান শিক্ষক মোঃ আবুল হাসেমসহ স্থানীয় গণ্যমান্য রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষক, অসংখ্য সাংবাদিক, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেনী পেশার নীতি নির্ধারক নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: