Home » কক্সবাজার » কক্সবাজার সৈকতে শুটিংয়ে ফি গুনতে হয় কেন? তারকাদের প্রতিবাদ

কক্সবাজার সৈকতে শুটিংয়ে ফি গুনতে হয় কেন? তারকাদের প্রতিবাদ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

বিনোদন ডেস্ক ::
কক্সবাজার সমুদ্র সৈকতে শুটিং করতে গুনতে হচ্ছে বাড়তি ফি, সঙ্গে অনুমোদন নিয়ে নানা জটিলতায় পড়ছেন নির্মাতা ও প্রযোজকরা। এ নিয়ে প্রতিবাদে মুখর হয়েছেন শিল্পী ও নির্মাতারা।

কক্সবাজার সমুদ্র সৈকতে শুটিং করতে গেলে প্রশাসনের অনুমতি ছাড়াও নির্দিষ্ট পরিমাণ ফি দিয়েই শুটিং করতে হয় নির্মাতাদের। সম্প্রতি এই ফি’র পরিমাণ ১০ হাজার টাকা করায় নির্মাতা ও অভিনয়শিল্পীদের মধ্যে প্রতিবাদের ঝড় উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এ নিয়ে মন্তব্য করেছেন তারকারা।

তাদের দাবি, পর্যটনকেন্দ্র হিসেবে সমুদ্র সৈকতকে বিশ্বের কাছে পরিচিত করে তুলতে ভূমিকা রেখেছে দেশের নির্মাতারাই। সেই সৈকতেই শুটিং করতে গিয়ে অনুমোদন পেতে নানা ঝামেলা পোহাতে হচ্ছে তাদের। শুধু তাই নয়, নাটকের বাজেটের বর্তমান পরিস্থিতিতে সৈকতে শুটিং ফি বাড়তি চাপ হয়ে দাঁড়িয়েছে। এ বিষয়ে গত বছরের নভেম্বরে ডিরেক্টরস গিল্ড ও প্রডিউসার অ্যাসোসিয়েশানের পক্ষ থেকে চিঠি পাঠানো হলেও তাতে প্রশাসনের সাড়া মেলেনি।

এ প্রসঙ্গে বুধবার নির্মাতাদের সংগঠন ডিরেক্টর গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক গ্লিটজকে বলেন, “সৈকতে শুটিং আগে ফ্রিই করা যেত। ক্রমে সেটা ২ হাজার থেকে বাড়তে বাড়তে ১০ হাজার টাকায় এসে ঠেকেছে। নাটকের বাজেট এখন এমনিতেই কম, তার ওপর প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অর্থনৈতিক চাপ আমাদের নির্মাণকে বাধাগ্রস্ত করবে।”

তিনি বলেন, সৈকতের পরিবেশ অক্ষুন্ন রাখতে তারা অনুমোদন ও এই ফি’র ব্যবস্থা করলেও যারা সত্যিকারের নির্মাতা তাদের জন্য এটি ভোগান্তির ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। অনুমোদন নিতেও নানা হেনস্তার শিকার হতে হচ্ছে। হুট করে এসে শুটিং স্থগিত করে দিলে শিল্পী ও নির্মাতাদের মানহানি ও আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়।

“আমরা প্রশাসনের সাথে কথা বলেছি, কাল একটি মিটিং ধার্য করা হয়েছে। আমাদের প্রস্তাব থাকবে, ডিরেক্টরস গিল্ডের সদস্যদের জন্য অনুমোদন প্রক্রিয়া সহজ ও ফি মওকুফ করে দেওয়া,” বলেন অলীক।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ব্যাবস্থার প্রতিবাদ জানিয়েছেন তারকারা। এ ইস্যুতে অভিনেতা রওনক জাহানের একটি স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে তারকাদের প্রতিবাদ মাধ্যম হিসেবে ছড়িয়ে পড়েছে।

# হোক_প্রতিবাদ

#কক্সবাজারএ_টাকা_দিয়ে_শুটিং_নয়

#Nopayment_for_shooting_in_coxsbazar

এমন হ্যাশ ট্যাগ ও স্ট্যাটাসে প্রতিবাদ জানিয়েছেন সুবর্ণা মুস্তাফা, তারিন জাহান, সুইটি, বিজরী বরকত উল্লাহ, উর্মিলা শ্রাবন্তী কর, আ খ ম হাসান, টয়া, নির্মাতা শ্রাবণী ফেরদৌস, শুভ্র খান, ইমরাউল রাফাত প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধার

It's only fair to share...000জে.জাহেদ, চট্টগ্রাম :: খুলশী থানাধীন ফ্লোরা আটার মিল এলাকার নির্মানাধীন একটি ...