ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অপরাধ জগতের উঠতি বয়সের ত্রাস নয়ন পুলিশের হাতে আটক, বন্দুক ও গুলি উদ্ধার

ছবির ক্যাপশন :  চকরিয়ায় পুলিশের অভিযানে গ্রেফতার অপরাধ জগতের উঠতি বয়সের ত্রাস নয়ন। উদ্ধারকৃত বন্দুক ও গুলি।

এম. জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভার ব্যবসায়ীদের আতংক মিনহাজুল হক নয়ন (২৯) অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছে। আটকের পর তারই স্বীকারোক্তিমতে পুলিশ অভিযান চালিয়ে একটি ওয়ান শুটারগান (এলজি) ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছে। বুধবার রাত ৯টার দিকে পুলিশ চকরিয়া শহরের বায়তুশ শরফ সড়ক থেকে তাকে আটক করে।

চকরিয়া শহরের ত্রাস নয়ন পুলিশের হাতে আটক হয়েছে খবর ছড়িয়ে পড়লে পৌরসভার বাণিজ্যিক মার্কেটের বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরে আসে। আটক মিনহাজুল হক নয়ন চকরিয়া পৌরসভার নামার চিরিঙ্গা গ্রামের মুজিবুল হকের ছেলে। আলোচিত ত্রাস নয়নকে আটক অভিযানে অংশনেন থানার উপপরিদর্শক (এসআই) অপু বড়–য়া, এসআই মো.আলমগীর আলম, এসআই সুকান্ত চৌধুরী, এসআই আবদুল খালেক, এএসআই পলাশ বড়–য়াসহ পুলিশের একটিদল।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আমি চকরিয়া থানায় যোগদানের পর থেকে বিভিন্ন লোক থেকে শুনে আসছি যুবক নয়ন একটি শক্তিশালী নেটওর্য়াক তৈরী করে পৌরশহরে ছিনতাইসহ নানা অপরাধ করছে। ফলে তাকে আটক করতে নির্দেশনা দেয়া ছিল পুলিশের একাধিক টিমকে। কয়েকদফায় অভিযান চালালেও টের পেয়ে আগেই পালিয়ে যায় বাহিনীসহ নয়ন।

ওসি আরো বলেন, আটক নয়নের বিরুদ্ধে চাঁদাবাজি, মারামারি ও মাদক আইনেসহ অন্তত চারটি মামলা রয়েছে থানায়। সোর্স থেকে সুনির্দিষ্ট খবর পেয়ে বুধবার রাতে অভিযান চালিয়ে অবশেষে নয়নকে আটক করা হয়। তার দেখানো স্থান থেকে উদ্ধার হয় গুলিসহ অস্ত্র। অস্ত্র উদ্ধারের ঘটনায় গতকাল বৃহস্পতিবার থানার এসআই অপু বড়–য়া বাদী হয়ে আটক নয়নের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

স্থানীয় ব্যবসায়ীসহ প্রত্যক্ষদর্শী লোকজন জানান, আটক উঠতি বয়সের ত্রাস নয়ন দীর্ঘদিন ধরে চকরিয়া পৌরশহরে ত্রাসের রাজত্ব চালিয়ে আসছে। শহরে টার্গেট করা যে কোন লোককে সহযোগিদের দিয়ে ধরে নিয়ে নিউ মার্কেটের উপরে চাদে নিয়ে গিয়ে জিন্মি করে। পরে আক্রান্ত ব্যক্তিকে শাররীকভাবে মারধরের পর নানা অজুহাতে তাঁর কাছ থেকে টাকা, মোবাইল সেটসহ মালামাল লুটে নিত। এ ধরণের অসংখ্য ঘটনার সাথে আটক নয়ন জড়িত বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। ##

পাঠকের মতামত: