Home » কক্সবাজার » সাংবাদিক সমাজের জন্য একটি পৃথক শ্রম আদালত প্রয়োজন -আন্তর্জাতিক শ্রম দিবসের আলোচনা সভায় বক্তারা

সাংবাদিক সমাজের জন্য একটি পৃথক শ্রম আদালত প্রয়োজন -আন্তর্জাতিক শ্রম দিবসের আলোচনা সভায় বক্তারা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সংবাদ বিজ্ঞপ্তি :

আন্তর্জাতিক শ্রম দিবস উপলক্ষে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার-জেইউসি এর উদ্যোগে আলোচনা সভা ১ মে অনুষ্ঠিত হয়েছে। সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র সহ-সভাপতি প্রবীণ সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসানুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে এর সহকারি মহাসচিব জিএএম আশেক উল্লাহ।

বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সিনিয়র সদস্য কামাল হোসেন আজাদ, সাংগঠনিক সম্পাদক সরওয়ার আলম, প্রচার সম্পাদক এম.এ আজিজ রাসেল, সদস্য ছৈয়দ আলম ও ইসলাম মাহমুদ। সভায় বক্তারা বলেন, শ্রম আইন অমান্য করে সাংবাদিকদের অধিকার থেকে বঞ্চিত করছে বিভিন্ন প্রতিষ্ঠানের (পত্রিকা) মালিক কর্তৃপক্ষ। বেতন বোর্ড রোয়েদাদ (বেতন কাঠামো) অনুযায়ী সাংবাদিকদের বিভিন্ন সুযোগ-সুবিধা না দিয়ে বঞ্চিত করছে। বেতন বোর্ড বাস্তবায়ন, অধিকার প্রতিষ্ঠা, যখন-তখন ছাঁটাই বন্ধ করা এবং আইন অনুযায়ী পাওনা আদায় ও প্রতিকারের জন্য সাংবাদিক সমাজের জন্য একটি পৃথক শ্রম আদালত প্রয়োজন। এছাড়া সাংবাদিকদের রাজনৈতিক মতাদর্শ থাকতে পারে কিন্তু সাংবাদিকতা পেশায় যুক্ত হওয়ার পর সব মতাদর্শ ভুলে এক হয়ে কাজ করতে হবে। বিভিন্ন সঙ্কট মোকাবেলা, নিরাপত্তা, মর্যাদা রক্ষার ক্ষেত্রে ঐক্যবদ্ধ থাকা জরুরি বলেও মন্তব্য করেন নেতৃবৃন্দ। সভা শেষে দেশ, জাতি ও মেহনতি শ্রমিকদের কল্যাণ কামনায় মোনাজাত করা হয়।

#########

বিচারপতি আমিরুল কবির চৌধুরীর মৃত্যুতে সাংবাদিক ইউনিয়নের শোক

কক্সবাজার জেলার কৃতি পুরুষ দেশের উচ্চ আদালতের প্রথম বিচারপতি এবং চট্টগ্রাম বিভাগীয় সমাজ কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিচারপতি জনাব আমিরুল কবীর চৌধুরীর মৃত্যুতে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার-জেইউসি সভাপতি মুহাম্মদ নুরুল ইসলাম ও সাধারণ সম্পদাক হাসানুর রশীদ এক শোকবাণীতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

############

রাজনীতিবিদ সিরাজুল হক বিএর মৃত্যুতে সাংবাদিক ইউনিয়নের শোক

জেলা বিএনপির সহ-সভাপতি উখিয়ার কৃতি সন্তান, প্রবীন বিএনপি নেতা জনাব সিরাজুল হক বি.এ এর আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার-জেইউসি সভাপতি মুহাম্মদ নুরুল ইসলাম ও সাধারণ সম্পদাক হাসানুর রশীদসহ ইউনিয়নের সকল সদস্যবৃন্দ।

এক শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

#############

বাংলাদেশে টেলিভিশন প্রতিনিধি সোহেলের শাশুড়ির মৃত্যুতে সাংবাদিক ইউনিয়নের শোক

কক্সবাজার শহরের ম্যালেরিয়া অফিস রোড়স্থ বিশিষ্ট ব্যবসায়ী মরহুম নজরুল ইসলাম চৌধুরীর স্ত্রী বাংলাদেশ টেলিভিশন কক্সবাজার প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেলের শাশুড়ি মোহছেনা বেগম চৌধুরানী ইন্তেকাল শোক প্রকাশ করেছেন করেছেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার-জেইউসি সভাপতি মুহাম্মদ নুরুল ইসলাম ও সাধারণ সম্পদাক হাসানুর রশীদসহ ইউনিয়নের সকল সদস্যবৃন্দ।

নতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লামায় পাহাড় কাটার দায়ে শ্রমিককে ১ লাখ টাকা জরিমানা

It's only fair to share...000লামা প্রতিনিধি : বান্দরবানের লামা উপজেলায় অবৈধভাবে ইটভাটা স্থাপনের লক্ষে পাহাড় কেটে ...