ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

“চকরিয়ায় পালাকাটা দাখিল মাদ্রাসার ৬শতাধিক শিক্ষার্থীর দুর্নীতি মুক্ত দেশ গড়ার শপথ”

বার্তা পরিবেশক ::

আজ ৩০ এপ্রিল ২০১৮ সোমবার, চকরিয়ার পালাকাটা দাখিল মাদ্রাসার সকল শিক্ষক ৬ শতাধিক শিক্ষার্থী মুক্তিযুদ্ধের চেতনায় দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে শিক্ষা ও পেশাগত জীবনে দুর্নীতি না করার এবং মানুষে-মানুষে বৈষম্য প্রতিরোধে ভূমিকা পালনের শপথ গ্রহণ করেছেন। সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়ার সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস), চকরিয়া এই শপথ গ্রহণ অনুষ্টান আয়োজন করে। ট্রান্সাপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির আঞ্চলিক ব্যবস্থাপক এরিয়া ম্যানেজার এ.জি.এম.জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান পালাকাটা দাখিল মাদ্রাসার সুপার মুহাম্মদ নূরুল হোছাইন। ধন্যবাদ জ্ঞাপন করেন সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়ার সদস্য জিয়া উদ্্দীন।

শপথ গ্রহণ শেষে সকল শিক্ষকদের সাথে দুর্নীতি প্রতিরোধে করনীয় বিষয়ে মতবিনিময় করা হয়। দুর্নীতির প্রতিকার পেতে প্রমাণ সাপেক্ষে দুদকের হটলাইন ১০৬-এ অভিযোগ করার বিষয়ে অবহিত করা হয়। এ বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করার পাশাপাশি দুর্নীতি প্রতিরোধে সনাক-টিআইবির পক্ষ থেকে বিনামূল্যে সহায়তা গ্রহণের অনুরোধ জানানো হয়। একই সাথে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে জোরদার করতে সকলের সক্রিয় অংশগ্রহণ প্রত্যাশা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসার সুপার মুহাম্মদ নূরুল হোছাইন, সহ-সুপার মুহাম্মদ আনোয়ার সাদাত, সনাক সদস্য জিয়া উদ্্দীন, সিনিয়র শিক্ষক যথাক্রমে মোহাম্মদ আ: মালেক, মোহাম্মদ জামাল উদ্দিন, মোহাম্মদ কাউচারসহ অন্যান্য সকল সহকারী ও জুনিয়র শিক্ষক উপস্থিত ছিলেন। দুর্নীতিবিরোধী শপথ অনুষ্টান আয়োজনে সহায়তায় ছিলেন ইয়েস দলনেতা মোহাম্মদ ইউনুস, সহ-দলনেতা ফাজিয়া তাজমিন মনি, মনিরুল ইসলাম রাজ, ইয়েস সদস্য মো. আরমান মাহমুদ ও মো. ইশফাতুল হোসাইন।

পাঠকের মতামত: