ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সত্যের পক্ষে লিখনীর ধারা অব্যাহত রাখতে হবে -রামু লেখক ফোরাম

 

রামু প্রতিনিধি ::

আদর্শ কলম সৈনিকদের সমন্বিত প্লাটফর্ম রামু লেখক ফোরামের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৯ এপ্রিল, রবিবার বিকেলে

রামু প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি এম. আতাউর রহমান।

সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা প্রাবন্ধিক আখতারুল আলম, বিশিষ্ট ইসলামী গবেষক মাওলানা আ.হ. ম নুরুল কবির হিলালী, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. হোসাইন আহমদ আনছারী, রামু প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক সাংবাদিক খালেদ হোসেন টাপু, লেখক ফোরামের সহ-সাংগঠনিক সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক মুহাম্মদ মুঈন উদ্দিন মামুন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক খলীলুল্লাহ ফুরকান আমেল,নির্বাহী সদস্য এস.এম আবুল কালাম আযাদ, সদস্য সাজ্জাদ সরওয়ার প্রমুখ।

শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন,রামু লম্বরী পাড়া দারুল কুরআন নুরানী একাডেমীর শিক্ষা পরিচালক মাওলানা মুহাম্মদ দিদারুল আলম।

সভায় বক্তারা বলেন,গঠনমূলক লেখালেখি ও সূস্থধারার সাহিত্য -সংস্কৃতি চর্চার ব্রত নিয়ে ২০০৮ সালের ১৮এপ্রিল একদল তারুণ্যের সমন্বিত প্রয়াসে রামু লেখক ফোরাম প্রতিষ্ঠিত হয়। তখন থেকে সমাজের সমস্যা-সম্ভাবনা ও ইতিহাস-ঐতিহ্য নিয়ে গঠনমূলক লেখালেখি, মননশীল সাহিত্য-সংস্কৃতি চর্চা এবং রামুর সার্বিক উন্নয়নে বিভিন্ন দাবীতে নিষ্ঠাপূর্ণ অগ্রণী ভূমিকা পালন করে আসছে সংগঠনটি। এভাবে হাটি হাটি পা পা করে সত্যনিষ্ঠ কলম সৈনিকদের এ সংগঠন প্রতিষ্ঠার এক দশক পূর্ণ করে ১১ বছরে পদার্পণ করেছে আলহামদুলিল্লাহ। সত্য ও সুন্দরের অভিযাত্রায় আদর্শ কলম সৈনিকদের লিখনীর এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

সভায় রামু লেখক ফোরাম প্রতিষ্ঠায় মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. এর অনন্য অবদানের কথা স্মরণ করে মরহুম এ উপদেষ্টার রুহের মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

পাঠকের মতামত: