Home » জাতীয় » বাংলাদেশি পাসপোর্টে আড়াই লাখ রোহিঙ্গা বিদেশে

বাংলাদেশি পাসপোর্টে আড়াই লাখ রোহিঙ্গা বিদেশে

It's only fair to share...Share on Facebook321Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

অনলাইন ডেস্ক ::

বাংলাদেশি পাসপোর্ট নিয়ে আড়াই লাখ রোহিঙ্গা বিশ্বের বিভিন্ন দেশে গেছে বলে দাবি করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা জানান। ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজের অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়োজন করে সেন্টার ফর এনআরবি-নন রেসিডেন্ট বাংলাদেশি।

প্রবাসীকল্যাণ মন্ত্রী বলেন, বাংলাদেশি পাসপোর্ট নিয়ে দুই থেকে আড়াই লাখ রোহিঙ্গা বিশ্বের বিভিন্ন দেশে গেছে। সেসব দেশে তারা অর্থ উপার্জন করে মিয়ানমারে পাঠাচ্ছে। বিভিন্ন দেশে আমরা যখন যাই তখন অনেকে বাংলাদেশি পরিচয়ে দেখা করতে আসে। তাদের বাড়ি কোথায় জিজ্ঞেস করলে জানা গেছে, তারা রোহিঙ্গা।

মালয়েশিয়ায় শ্রমিক পাঠাতে সিন্ডিকেট হয়েছে স্বীকার করে নুরুল ইসলাম বলেন, তবে এটা আমাদের দেশে না। মালয়েশিয়ায় সিন্ডিকেট।

মন্ত্রী বলেন, দেশে বৈধপথে রেমিট্যান্স বাড়াতে প্রণোদনা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে প্রণোদনার একটি প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। অর্থমন্ত্রী রাজি থাকলে এ প্রণোদনা চালু হবে। ফলে বৈধপথে প্রবাসী আয় বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় দুদিন ব্যাপী উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে কর্মশালা

It's only fair to share...32100চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :: স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসার সহযোগীতায় শেড ...