ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বান্দরবানে বিএনপি’র সমাবেশ আজ, অনুমতি পেল মাম্যাচিং গ্রুপ জেরি গ্রুপের ‘না’

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান ::

 বান্দরবানের প্রশাসন অবশেষে কর্মী সমাবেশ করার জন্য বিএনপির মাম্যাচিং গ্রুপকে অনুমতি দিয়েছে। তবে সাচিং প্রু জেরী গ্রুপ সমাবেশ করার অনুমতি না পেয়ে তারা মাম্যাচিং গ্রুপের সমাবেশ প্রত্যাখান করেছে। সেই সাথে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীনের আচরণের ব্যাপারেও তারা ক্ষোভ প্রকাশ করেছেন।

গতকাল (শুক্রবার) বিকেলে শহরের চৌধুরী মার্কেটস্থ অস্থায়ী কার্যালয়ে বিএনপি’র

সাচিং প্রু জেরী গ্রুপের নেতৃবৃন্দ এক সংবাদ সম্মেলন করে এ কথা জানান। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান, বিএনপির সহ সভাপতি আবদুল কুদ্দুস, সিনিয়র নেতা অধ্যাপক মো. ওসমান গনি, লামা উপজেলা চেয়ারম্যান থোয়াই নু মারমা, আমির হোসেন আমু, মুজিবুর রশিদ, খামলাই ¤্রাে, লুসাই মং মারমা প্রমুখ।
সংবাদ সম্মেলনে জেরী সমর্থিত নেতা কর্মীদের দেখা গেলেও সাচিং প্রু জেরী নিজে উপস্থিত ছিলেন না। এতে আবদুল কুদ্দুস জানান, বান্দরবানে বিএনপির নানা সমস্যা ও সংগঠনকে চাঙ্গা করতে কর্মী সমাবেশ করার জন্য সম্প্রতি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীনের কাছে গেলে তিনি সম্মেলন প্রস্তুতি কমিটি করে দেন। কিন্তু মেয়াদহীন মাম্যাচিং ও জাবেদ রেজার কমিটির ব্যানারে কর্মী সমাবেশ আয়োজন করায় আমরা বিস্মিত হয়েছি। কারণ দীর্ঘ ১৪ মাসেও মাম্যাচিং–জাবেদ রেজার আংশিক জেলা কমিটি পূর্নাঙ্গ করতে পারেননি। ইতিমধ্যে ঐ কমিটি থেকে ১৭ নেতা পদত্যাগ করেছেন। তাই মেয়াদহীন এই কমিটি কর্মী সমাবেশের আয়োজন করতে পারে না। আমরা বিষয়টি দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা মীর মুহাম্মদ নাছির উদ্দিনকে জানিয়েছি। এরপরও কোন পদক্ষেপ না নেয়ায় আমরা মাম্যাচিং–জাবেদ রেজার কর্মী সমাবেশ প্রত্যাখান করেছি।
উল্লেখ্য, আজ (শনিবার) বিকেলে শহরের কেএসআই মিলনায়তনে বিএনপির কর্মী সমাবেশের আয়োজন করা হয়েছে। বান্দরবানে বিএনপির বিবদমান দুটি গ্রুপ (মাম্যাচিং ও সাচিং প্রু জেরী) কর্মী সমাবেশের অনুমতি চেয়ে প্রশাসনের কাছে আবেদন করলেও শেষ পর্যন্ত মাম্যাচিং গ্রুপকেই সভা করার অনুমতি দেয়া হয়েছে।
সমাবেশে জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দীন প্রধান অতিথি থাকবেন। এছাড়া সমাবেশে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম, কেন্দ্রীয় সহ–সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, হারুনুর রশিদ হারুন, কেন্দ্রীয় সদস্য সাচিং প্রু জেরী, জেলা সভানেত্রী মাম্যাচিং, সম্পাদক জাবেদ রেজা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

পাঠকের মতামত: