ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মহেশখালীতে চাঁদাবাজদের হামলায় আহত-২, ২ লাখ টাকাসহ মালামাল লুট

সালাম কাকলীঃ মহেশাখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের চালিয়াতলী এলাকায় চাঁদাবাজদের চাঁদা না দেয়ায় এক ঠিকাদার ও একছাত্রকে মারধর করে নগদ ২ লাখ টাকা ও একটি মোবাইল সেট চিনিয়ে নিয়েছে। এ ঘটনাটি ঘটেছে আজ ২৫ এপ্রিল বিকাল ২টায়।

কালারমারছড়া ইউনিয়নের চালিয়াতলী গ্রামের বাসিন্দা আবদুল হাকিম চায়না গ্যাস কোম্পানীর সাফ ঠিকাদারী হিসেবে গত ২ মাস ধরে বিভিন্ন মালামাল সাপ্লাই করে আসছেন। এতে একই ইউনিয়নের জুয়েল ও মুজিবের নেতৃত্বে সংঘবদ্ধ একটি চাঁদাবাজ চক্র তার কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবী করে বসে। এই চাঁদা না দেয়ায় তারা প্রায় সময় ঠিকাদার আব্দুল হাকিমকে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে। সর্বশেষ ২৫ এপ্রিল বিকাল ২টায় চালিয়াতলী বাজারে ঠিকাদার আব্দুল হাকিমকে চাঁদাবাজরা আটক করে গালাগালি করতে থাকে। এমনকি তাকে মারধর করে নগদ ২ লাখ টাকা ও ১টি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। তাকে উদ্ধার করতে আসে আবদুল হাকিমের ভাইপো উত্তর নলবিলা উচ্চ বিদ্যালয়ে পড়–য়া ৭ম শ্রেণীর ছাত্র মোঃ কাশমীর বাধা দিলে কোন কিছু বুঝে উঠার পূর্বে চাঁদাবাজ জুয়েল ও মুজিব তাকে লাঠিপেঠা করে। তাদের মারধরে ওই ছাত্রের হাত ভেঙ্গে যায়। অজ্ঞান অবস্থায় উপস্থিত লোকজন আহত মোহাম্মদ কাশমীর ও ঠিকাদার আবদুল হাকিমকে সেখান থেকে উদ্ধার করে প্রথমে মহেশখালী হাসপাতালে ভর্তি করেন। সেখানে আহত ছাত্র কাশমীরের অবস্থা অবনতি দেখে কক্সবাজার হাসপাতালে প্রেরন করে। এ ঘটনাকে কেন্দ্র করে চালিয়াতলী এলাকায় চলছে টানটান উত্তেজনা।

##################

মাতারবাড়ি ইউপি চেয়ারম্যানের শাশুড়ি মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

সালাম কাকলীঃ

মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মাষ্টার মাহাম্মদ উল্লাহ্র শাশুড়ি জাহানারা বেগমের মৃত্যুতে বিভিন্ন মহল শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি অব্যাহত রেখেছেন। বিবৃতি দাতারা হচ্ছেন মাতারবাড়ি ইউনিয়ন আ’লীগের সভাপতি জি.এম ছমি উদ্দিন, সাধার সম্পাদক এস.এম আবু হায়দার, সহ-সভাপতি আবদু রহিম বি.এ, সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, প্যানেল চেয়ারম্যান মুজিবুর রহমান, ইউপি সদস্য রিয়াজ উদ্দিন, আবদু রউফ, নুরুল আবছার শিমুল মেম্বার ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দু ছত্তার।

পাঠকের মতামত: