ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভা বর্ষার আগে জলাবদ্ধতা নিরশনে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভার উদ্যোগে প্রতিটি ওয়ার্ডে চলতিবর্ষা মৌসুমের আগে জলাবদ্ধতা নিরশনে পরিস্কার পরিচ্ছন্নতা ও ময়লা আর্বজনা অপসারণ কার্যক্রম জোরদার করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকালে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক লাগোয়া চকরিয়া পৌরশহরের জমজম হাসপাতালের সামনের পয়েন্ট থেকে আনুষ্ঠানিকভাবে ময়লা আর্বজনা অপসারণ অভিযান শুরু করা হয়েছে। চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী উপস্থিত থেকে ময়লা আর্বজনা অপসারণ অভিযান উদ্বোধন করেছেন। ওইসময় পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ, স্থানীয় পৌর কাউন্সিলর মুজিবুল হক মুজিব এবং পৌরসভার কর্মকর্তা ও এলাকার সুধীজন উপস্থিত ছিলেন। এরআগে মেয়র আলমগীর চৌধুরীর নির্দেশে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে পরিস্কার পরিচ্ছন্নতা ও ময়লা আর্বজনা অপসারণ কার্যক্রম শুরু করা হয়েছে।

চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী বলেন, চলতি বর্ষা মৌসুমের আগে পৌরবাসির মাঝে কাঙ্খিত সেবা নিশ্চিত করতে পৌরসভার প্রত্যেক কাউন্সিলর ও পৌরসভার প্রকৌশল বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা মাঠে কাজ শুরু করেছেন। আমরা চাই অতীতের মতো চলতি মৌসুমে পৌরসভার জনসাধারণ যাতে জলাবদ্ধতার কবল থেকে মুক্ত থাকে। সেইলক্ষ্যে পরিস্কার পরিচ্ছন্নতা ও ময়লা আবর্জনা অপসারণ কার্যক্রম শুরু হয়েছে। পাশাপাশি পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ময়লা আর্বজনায় জমাট হয়ে পড়া ড্রেনেজ গুলো থেকে ময়লা অপসারণ করা হচ্ছে, যাতে বর্ষাকালে বৃষ্টির পানি সহজে চলে যেতে পারে।

তিনি বলেন, চকরিয়া পৌরসভা জনগনের জন্য উন্নয়নের পাশাপাশি একটি পরিষ্কার-পরিচ্ছন্ন ও দূর্গন্ধ মুক্ত পৌরসভা গঠনে লক্ষে আমাদের পথচরা। তাই প্রতিদিন পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে আমি নিজে দাঁড়িয়ে থেকে স্থানীয় কাউন্সিলর ও এলাকার সুধীজনের সার্বিক সহযোগিতায় ময়লা-আর্বজনা অপসারণ কার্যক্রম শুরু করেছি। সম্মানিত পৌরবাসিকে বলবো যেখানে সেখানে ময়লা অর্বজনা না ফেলে নিদিষ্ট জায়গায় ময়লা ফেলুন। যাতে আপনার শহর একটি আধুনিকমানের নগরীতে পরিণত হয়। সেইজন্য চকরিয়া পৌরসভার পক্ষ থেকে মেয়র আলমগীর চৌধুরী পৌরবাসির সহযোগিতা কামনা করছেন।

পাঠকের মতামত: