ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় অপহৃত শিশু উদ্ধার : আটক ২

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
চকরিয়ায় অপহৃত শিশু তসলিমা আক্তার মাইশা (৭) কে উদ্ধার করেছে র‌্যাব। এসময় দুই অপহরণকারীকেও গ্রেফতার করা হয়। গত ২৩ এপ্রিল রাত ৮টার দিকে চকরিয়া পৌরএলাকার ৭নং ওয়ার্ডের পালাকাটা থেকে অপহৃত শিশু মাইশাকে উদ্ধার ও দুই অপহরণকারীকে গ্রেফতার করে।
জানা যায়, গত ১৯ এপ্রিল সন্ধ্যা ৭টায় সাতকানিয়া উপজেলার দক্ষিণ ঢেমশা ইউনিয়নের দাইমারখীল নামক এলাকার আবদুল গফুরের শিশু কন্যা তসলিমা আক্তার মাইশা নিজ বাড়ির সামনে থেকে অপহরণ হয়। অপহরণের পর ০১৬৩৬৫৫০৮৩৯ নাম্বার হতে মোবাইলে মাইশার পিতার কাছ থেকে দুই লাখ টাকা মুক্তিপন দাবী করে অপহরণকারীরা। পরবর্তীতে একই নাম্বার থেকে ৭০ হাজার টাকা দাবি করে। দাবীকৃত মুক্তিপন না পেলে অপহরণকারীরা শিশুটিকে হত্যা করার হুমকি দেয়। একপর্যায়ে আবদুল গফুর ২০ এপ্রিল বিষয়টি র‌্যাব-৭ কে জানায়।
কক্সবাজার র‌্যাব-৭ অধিনায়ক মেজর মোঃ রুহুল আমিনের নেতৃত্বে ২৩ এপ্রিল রাত ৮টায় চকরিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের পালাকাটা এলাকা থেকে অভিযান চালিয়ে তসলিমা আক্তার মাইশা (৭) কে উদ্ধার করে। এসময় দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, চকরিয়া পৌরসভা ৭নং ওয়ার্ডের পালাকাটা এলাকার বদিউল আলমের পুত্র মোঃ মমিনুল ইসলাম (১৯) একই এলাকার সাহাবুদ্দিনের স্ত্রী মনোয়ারা বেগম (৩৫)।
র‌্যাব জানান, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে তারা মুক্তিপণের জন্য শিশুটিকে অপহরণ করে বলে জানিয়েছেন। পরে গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত ভিকটিমকে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: