ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় উৎসবমুখর পরিবেশে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

এম.জিয়াবুল হক, চকরিয়া :

বাঙ্গালী জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ, আলোচনা সভা অনুষ্ঠান এবং কেক কাটা তথা উৎসবমুখ আয়োজনের মধ্যদিয়ে চকরিয়ায় পালিত হয়েছে বাংলাদেশ কৃষক লীগের ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী। স্মরণ করা যেতে পারে- গ্রাম বাংলার সংখ্যাগরিষ্ট জনতা তথা কৃষক সমাজকে রাজনীতিতে সক্রিয়ভাবে অংশগ্রহণের অভিপ্রায়ে ১৯৭২ সালের ১৯ এপ্রিল বঙ্গবন্ধু কর্তৃক কৃষকলীগ প্রতিষ্ঠা করা হয়। সংগঠনের এ গুরুত্বপূর্ণ দিন পালন উপলক্ষে গত ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষকলীগ চকরিয়া উপজেলা এবং পৌরসভা শাখার উদ্যোগে সংগঠনের চকরিয়া কার্যালয়ে বিকেল ৩টা থেকে উপজেলা এবং পৌরসভার প্রত্যন্ত এলাকা হতে নেতা-কর্মীগণ জড়ো হতে থাকেন। বিকেল ৪ টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কৃষকলীগ চকরিয়া উপজেলা শাখার সভাপতি মাষ্টার মোহাম্মদ আলী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন- কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য এবং সাবেক ইউপি চেয়ারম্যান এ.টি.এম. জিয়াউদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া। বক্তব্য রাখেন উপজেলা কৃষকলীগের সহ-সভাপতিবৃন্দ যথাক্রমে মাষ্টার আনোয়ার হোছাইন, জহির আহামদ,সাধারণ সম্পাদক কে.এম. নাছির উদ্দিন, চকরিয়া কৃষকলীগের সভাপতি সুলাল চন্দ্র সুশীল, উপজেলা কৃষকলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ফাহাদ বিন ফিরোজ চৌধুরী পৌর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ্্ ফারুক লোটাস, উপজেলা কৃষকলেিগর সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল সহ উপজেলা ও পৌরসভা কৃষকলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

সভায় প্রধান অতিথি জেলা আওয়ামীলীগের সদস্য এটিএম জিয়াউদ্দিন চৌধুরী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে জননেত্রী শেখ হাসিনা তথা আওয়ামীলীগের মনোনীত প্রার্থীকে নৌকা প্রতীকে বিজয়ী করতে হবে। এইজন্য আওয়ামীলীগের সহযোগি সংগঠন হিসেবে কৃষকলীগের প্রতিটি নেতাকর্মীকে এখন থেকে প্রস্ততি নিতে হবে। এইজন্য তৃনমুলে কৃষকলীগের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে নেতা-কর্মীদের ভ’মিকা পালন করতে হবে। ##

পাঠকের মতামত: