ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কক্সবাজার সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার সরকারি কলেজে পালিত হলো ঐতিহাসিক মুজিবনগর দিবস। সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উদ্ভিদবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক  রনজিত বিশ্বাসের সভাপতিত্বে এবং ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মুহাম্মদ উল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ হতে পাঠ করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী। প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সৎ, সুনগারিক ও দেশপ্রেমিক মানুষ হিসেবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান এবং সাথে সাথে বর্তমান সরকার গৃহীত সকল কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালনে এগিয়ে আসার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, শিক্ষক পরিষদ সম্পাদক জনাব মুজিবুল আলম। এতে স্বাগত বক্তব্য দেন ইংরেজি বিভাগের প্রভাষক জনাব মিঠুন চক্রবর্তী।

আরো বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক  মোহাম্মদ গিয়াস উদ্দিন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক  অরুন বিকাশ বড়ুয়া, পদার্থবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক জনাব মফিদুল আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক বাঁধন কুমার ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা ঐতিহাসিক মুজিব নগর দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন এবং শিক্ষার্থীদেরকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে উদ্বুদ্ধ হতে পরামর্শ দেন।

পাঠকের মতামত: