Home » কক্সবাজার » অনলাইন পত্রিকার সাংবাদিকতা দেশ ছাড়িয়ে এখন বিশ্বের বুকে -অধ্যাপক আকতার চৌধুরী

অনলাইন পত্রিকার সাংবাদিকতা দেশ ছাড়িয়ে এখন বিশ্বের বুকে -অধ্যাপক আকতার চৌধুরী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.মনছুর আলম, চকরিয়া :

নন্দিত পাঠকের মেলবন্ধনে আবদ্ধ ও সাহসী প্রকাশনার মধ্যদিয়ে স্থান করে নেয়া কক্সবাজারের চকরিয়ায় প্রথম অনলাইন পত্রিকা “চকরিয়া নিউজ ডটকম” এর ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে পালন করা হয়েছে।

আজ শুক্রবার (১৩এপ্রিল) বিকাল ৩টার দিকে চকরিয়া প্রেস ক্লাবের হলরুম মিলনায়তনে পত্রিকার বর্ষপুর্তি অনুষ্টানকে ঘিরে কেক কেটে উক্ত প্রতিষ্টা বার্ষিকী পালন করা হয়েছে। চকরিয়া নিউজ ডটকমের সম্পাদক জহিরুল ইসলামের সভাপতিত্বে ও চকরিয়া প্রেস ক্লাবের নির্বাহী সদস্য এম.মনছুর আলমের সঞ্চলনায় অনুষ্টিত হয় এক আলোচনা সভা। পত্রিকার প্রতিষ্টা বার্ষিকীর উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার অনলাইন প্রেস ক্লাবের সভাপতি ও কক্সবাজার নিউজ ডটকমের সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য অধ্যাপক আকতার চৌধুরী বলেন, সারা বিশ্বে দেশ এগিয়ে যাওয়ার সাথে সাথে পরিবর্তন হচ্ছে সমাজ ও সাংবাদিকতা। সাংবাদিকতা এখন সুনির্দিষ্ট কোন গন্ডির ভেতরে সীমাবদ্ধ নেই। অনলাইন নিউজ পোর্টাল চালু হওয়ার পর দেশ ছাড়িয়ে এখন বিশ্বের বুকে চলে গেছে সাংবাদিকতা। প্রতি পার সেকেন্ডের খবর মানুষ অনলাইল নিউজের মাধ্যমে দ্রুত সময়ে পেয়ে যাচ্ছে। সমাজে একজন জনপ্রতিনিধি যে কাজ গুলো সহজে পারেনা তা একজন সাংবাদিক মুহুর্তের মধ্যে অনলাইল পত্রিকার মাধ্যমে সারা বিশ্বকে জানাতে পারে। সমাজ ও রাষ্ট্রকে পরিবর্তন করতে পারে একজন প্রকৃত সাংবাদিক। সাংবাদিকতার মধ্যে কোন ধরণের রং নেই। যারা রং দেখেন তা না ভেবে প্রকৃত বস্তুনিষ্ঠ সাংবাদিকতা মাঝে নিজেকে এগিয়ে নিতে হবে। দিন দিন কমে যাচ্ছে প্রিন্ট পত্রিকার ভার্সন। সময়ের সাথে পাল্লা দিয়ে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বর্তমান অনলাইল পোর্টাল। বর্তমান প্রজন্মের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে এ অনলাইল নিউজ গুলো। একদিন সারা বিশ্বে মধ্যে জয়জয়কার হবে এ অনলাইন নিউজ পত্রিকা। ঘরের মধ্যে বসেই সারা বিশ্বের সব জানা-অজানা তথ্য হাতের মুঠোয় পেয়ে যাচ্ছে অনলাইনে। তিনি আরো বলেন,বর্তমান সমাজের মধ্যে ঘটে যাওয়া নানা ধরণের দুর্ঘটনা, অনিয়ম-দুর্নীতি, অনুসন্ধান করে সেকেন্ডেই বিশ্বকে জানাতে কার্যকর ভুমিকা রেখে যাচ্ছে অনলাই পত্রিকা। সমাজে বিবাদ সৃষ্টি কিংবা দাঙ্গা-হাঙ্গামাসহ বড় ধরণের দুর্ঘটনা জন্ম হতে পারে এ রকম সংবাদ করার পূর্বে আগে দেশ ও নিজ জন্মভূমি নিয়ে চিন্তা করতে হবে বলে তিনি জানান।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক এম আর মাহমুদ, চকরিয়া সনাকের সভাপতি অধ্যাপক একেএম শাহাব উদ্দিন, কক্সবাজার ভিশন অনলাইল পত্রিকার সম্পাদক আনছার হোসেন, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক ছোটন কান্তি নাথ। এতে উপস্থিত ছিলেন, চকরিয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি রফিক আহমদ, সহ-সভাপতি জহিরুল আলম সাগর, টেকনাফ নিউজ ডটকম সম্পাদক সাইফুল ইসলাম সাইফী, কক্সবাজার নিউজ ডটকম বার্তা সম্পাদক ও দৈনিক সাঙ্গু জেলা প্রতিনিধি ইমাম খাইর, সিটিএন২৪.কম এর নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদ,  উখিয়া নিউজ ডটকম সম্পাদক ওবাইদুল হক আবু চৌধুরী, দি কক্সবাজার ম্যাসেজ নিউজ ডটকম নিউজ প্রধান মোহাম্মদুর রহমান মাসুদ, চকরিয়া প্রেস ক্লাবের সাবেক দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম খোকন, টেকনাফ নিউজ ও সাগর দেশ পত্রিকার প্রতিনিধি আমান উল্লাহ আমানসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে প্রধান অতিথি দেশের প্রথম বারের মতো উপজেলা ভিত্তিক প্রথম অনলাইন প্রেস ক্লাব চকরিয়া উপজেলা কমিটি ঘোষনা করেন। উক্ত অনলাইন প্রেস ক্লাব কমিটিতে প্রবীন সাংবাদিক দৈনিক সমকাল.কম এর চকরিয়া-পেকুয়া প্রতিনিধি এম আর মাহমুদকে সভাপতি ও চকরিয়া নিউজ ডটকম সম্পাদককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫৭-র চেয়ে ৩২ বড়ই থাকল, ডিজিটাল নিরাপত্তা আইন পাস

It's only fair to share...23500নিজস্ব প্রতিবেদক ::  সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি থাকলেও ...