ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ঘুষের টাকাসহ নৌপরিবহনের প্রধান প্রকৌশলী গ্রেপ্তার

নিউজ ডেস্ক ::

ঘুষের ৫ লাখ টাকাসহ নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হককে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সহকারী পরিচালক আব্দুল ওয়াদুদের নেতৃত্বে একটি দল আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সেগুন বাগিচার একটি রেস্তোঁরা থেকে তাকে গ্রেফতার করে।

দুদক সূত্র জানায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের এমভি প্রিন্স অব সোহাগ নামের যাত্রীবাহী নৌযানের রিসিভ নক্শা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তি পত্র প্রদানের জন্য এ প্রধান প্রকৌশলীর নিকট গেলে, তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুর্নীতি দমন কমিশনে অবহিত করলে, কমিশন সকল বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারে সার্বিক নের্তৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়।

অনুমতি সাপেক্ষে আজ বিকালে ঘুষের দ্বিতীয় কিস্তি বাবদ ৫ লাখ টাকা রাজধানীর সেগুনবাগিচার হোটেলে বসে যখন প্রধান প্রকৌশলী নাজমুল হক গ্রহণ করছিলেন, ঠিক তখনই ওঁৎ পেতে থাকা দুদকের বিশেষ টিমের সদস্যরা ঘুষের ৫ লাখ টাকাসহ তাকে হাতে-নাতে গ্রেফতার করে।

এরিমধ্যে থেকে তিনি পাঁচ লাখ টাকা আগেই নিয়েছিলেন। দ্বিতীয় কিস্তির পাঁচ লাখ টাকা নিতে গিয়ে দুদকের ফাঁদে পড়লেন তিনি।

রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করবেন।

পাঠকের মতামত: