ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মাতামুহুরী থেকে আটক বালুভর্তি ১৪টি গাড়িকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতু পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে আটক বালু ভর্তি ১৪টি পিকআপ গাড়িকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা আদায়ের পর গতকাল ছেঁেড় দেয়া হয়েছে। প্রশাসনের অনুমোদন ছাড়াই নদী থেকে বালু উত্তোলনকালে উপজেলা ভ্রাম্যমান আদালতের অভিযানে এসব গাড়ি আটক করা হয়।

চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খোন্দকার ইখতিয়ার উদ্দিন মো.আরাফাতের নেতৃত্বে গত ৪ এপ্রিল সকালে উপজেলা ভ্রাম্যমান আদালত মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতু পয়েন্টে এ অভিযান চালায়। ওইদিন আদালত ঘটনাস্থল থেকে বালু ভর্তি ১১টি পিকআপ গাড়ি আটক করেন। পরদিন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান অপর একটি অভিযানে আরো তিনটি বালু ভর্তি গাড়ি আটক করে।

চকরিয়া উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, গাড়ি গুলো আটকের প্রায় পাঁচদিন পর গতকাল সোমবার আটক ১৪টি গাড়িকে সাড়ে ৫লাখ টাকা জরিমানা করা হয়েছে। এরপর দুপুরে গাড়ি গুলো উপজেলা পরিষদ থেকে ছেঁেড় দেয়া হয়েছে।

উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার ইখতিয়ার উদ্দিন মো.আরাফাত বলেন, আটক বালু ভর্তি ১৪টি গাড়িকে আদালতের সংশ্লিষ্ট দুইটি আইনের আওতায় সাড়ে ৫লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা হওয়ার পর আটক গাড়ি গুলো ছেঁেড় দেয়া হয়েছে।

পাঠকের মতামত: