ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় চিরিঙ্গা ইউনিয়নে ৮০লাখ টাকা ব্যয়ে নতুন বেড়িবাঁধ নির্মাণ হচ্ছে

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের বিশেষ তদবিরে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানালয়ের অর্থায়নে চলতি অর্থবছর প্রায় ৮০ লাখ টাকা বরাদ্দে উপজেলার চিরিঙ্গা ইউনিয়নে বন্যার তান্ডব মোকাবেলায় নির্মাণ করা হচ্ছে অন্তত দুই কিলোমিটার আয়তনের নতুন বেড়িবাঁধ।

চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর (পিআইও) বিভাগের অধীনে অবশেষে দীর্ঘদিন পর চিরিঙ্গা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ঠান্ডা মিয়ার বাড়ি থেকে সাত দরজার সুইচ পর্যন্ত নতুন বেড়িবাঁধটি নির্মিত হওয়ার ফলে ইউনিয়নের আট গ্রামের অন্তত ১০ হাজার জনসাধারণ বেঁেচ থাকার নতুন স্বপ্ন দেখতে শুরু করেছে। পাশাপাশি বর্ষাকালে বন্যার তান্ডব থেকে ইউনিয়নের বিশাল জনগোষ্ঠি দুর্ভোগের দখল থেকে রক্ষা পেতে চলছে। নির্মাণ কাজের বিপরীতে মন্ত্রানালয়ের অর্থবরাদ্দ নিশ্চিতের পর শুক্রবার জুমার নামাজ শেষে প্রকল্প এলাকায় উপস্থিত হয়ে মাটি কেটে আনুষ্ঠানিকভাবে নির্মাণ কাজের উদ্বোধন করেছেন প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম।

চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা আলহাজ জসীম উদ্দিনের সভাপতিত্বে নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ জাফর আলম সিআইপি। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মাস্টার আবদুল জলিল, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শেখ ছালাহ উদ্দিন, চিরিঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহমদ কবির, মহিলা মেম্বার রাশেদা বেগম, পরিষদের মেম্বার আলী হোসেন, নাজেম উদ্দিন, হাবিব উল্লাহ, রেজাউল করিম, বেলাল উদ্দিন প্রমুখ। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সচিব, গ্রাম পুলিশ সদস্য, ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেছেন, স্বাধীনতার পর অতীতে অনেক সরকার বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় ছিল। বেশির ভাগ সরকারের আমলে উন্নয়নের নামে জনগনের সাথে প্রহসন করেছে। দলের নেতাকর্মীরা উন্নয়ন বরাদ্দ লুটপাট আর বৈষম্য করেছে। কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধুর উত্তরসুরী জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকার যতবারই ক্ষমতায় এসেছে জনগনের জন্য কাজ করেছে। দেশের জন্য কাজ করেছে। কারন জননেত্রী শেখ হাসিনার রাজনীতি হচ্ছে দেশের উন্নয়ন ও জনগনের কল্যাণ সাধনের জন্য।

উপজেলা চেয়ারম্যান বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে সমগ্র দেশে যেভাবে উন্নয়নের জোয়ার বইছে, তেমনি চকরিয়া-পেকুয়া জনপদেও উন্নয়নের ব্যাপক ছোঁয়া লেগেছে। আগামীতেও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। সারাদেশের মতো চকরিয়া-পেকুয়া উপজেলাকে উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজাতে হলে আওয়ামীলীগ সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে। চকরিয়া-পেকুয়া জনপদে আওয়ামীলীগের এমপি নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, আগামী নির্বাচনে উন্নয়নের প্রয়োজনে, সুন্দর চকরিয়া-পেকুয়া বির্নিমানে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করতে হবে। এইজন্য আওয়ামীলীগের সকলস্তরের নেতাকর্মীকে জনগনকে সাথে নিয়ে আগামী নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামীলীগের বিজয় নিশ্চিত করতে এখন থেকে প্রস্ততি নিতে হবে।

পাঠকের মতামত: