ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

অবশেষে জেলা ফুটবল লীগ শুরুর উদ্যোগ, ৩ লাখ টাকা বরাদ্দ

এম.জিয়াবুল হক, চকরিয়া :

অবশেষে সারাদেশের সাথে একযুগে কক্সবাজার জেলা ফুটবল লীগের আসর শুরুর উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দেশের ফুটবলের উন্নয়নকল্পে বাফুফের আওতাধীন দেশের ৬৪টি জেলায় ‘জেলা ফুটবল লীগ ২০১৮’ সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনের লক্ষ্যে শনিবার বাফুফে ভবনে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বাফুফের সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন, সহ-সভাপতি সালাম মুর্শেদী, বাফুফের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ ও জেলা ফুটবল লীগ কমিটির সদস্যরা, জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত সভায় কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে বক্তব্য রাখেন জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবং উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ ফজলুল করিম সাঈদী। ওইসময় তিনি বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনের দৃষ্টি আকর্ষন করে কক্সবাজার জেলার ফুটবলের বর্তমান প্রেক্ষাপট সর্ম্পকে অবহিত করেন। একই সাথে তৃনমুলে ফুটবল খেলাকে জনপ্রিয় করতে কক্সবাজার জেলার প্রতিটি উপজেলায় স্টেডিয়াম, খেলা সামগ্রী সংকট ও আর্থিক দৈন্যদশাসহ বিভিন্ন ধরণের সমস্যা তুলে ধরেন। পাশাপাশি বাফুফের লীগের অন্যতম বড় আসরটি এবছর কক্সবাজার বীরশ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়াম বা পর্যটন নগরী অন্য কোন উপজেলায় আয়োজনের আহবান জানান সাঈদী।

জবাবে বাফুফের সভাপতি কাজী সালাহ উদ্দিন কক্সবাজার জেলার প্রতিটি উপজেলার তৃনমুলে ফুটবলকে আরো বেশি জনপ্রিয় করতে এবং খেলাধুলার মাধ্যমে তারকা খেলোয়াড় তৈরী করতে বাফুফের কক্সবাজার জেলা সভাপতি ফজলুল করিম সাঈদীকে নির্দেশ দেন এবং সব ধরণের সহযোগিতার আশ^াস দেন।

বাফুফের সভায় প্রতিটি জেলাকে ফুটবল লীগ আয়োজনের জন্য তিনলাখ টাকা করে অনুদান প্রদান করা হবে মর্মে ঘোষণা করা হয়, যার মধ্যে সভা শেষে প্রাথমিকভাবে একলাখ টাকার চেক প্রদান করা হয় এবং অবশিষ্ট অর্থ পর্যায়ক্রমে প্রদান করা হবে। এছাড়াও খেলোয়াড়দের উন্নতমানের প্রশিক্ষণের জন্য বাফুফে হতে ফুটবল প্রশিক্ষক প্রেরণসহ ফুটবলের উন্নয়নে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়। একই সাথে সভায় জেলা কমিটি গুলোকে অচিরেই লীগ শুরুর সম্ভাব্য তারিখ বাফুফের কাছে জানাতে বলা হয়েছে।

পাঠকের মতামত: