ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পাহাড়ে অবৈধভাবে পাথর উত্তোলন বন্ধের দাবি

অনলাইন ডেস্ক ::

খাগড়াছড়ি এবং বান্দরবানের শঙ্খ ও মাতামুহুরী নদীসহ পাহাড়ি এলাকা থেকে অবৈধভাবে প্রাকৃতিক পাথর উত্তোলন বন্ধের দাবিতে বৃহস্পতিবার বিভিন্ন স্থানে মানববন্ধন করা হয়েছে।

বান্দরবান : সকালে শহরে মানববন্ধন করে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল। শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ সংলগ্ন প্রধান সড়কে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে বন ও ভূমি অধিকার সংরক্ষণ আন্দোলন বান্দরবান জেলা কমিটির সভাপতি জুয়ামলিয়ান আমলাই, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অংচ মং এবং সাংবাদিক মিনারুল হক বক্তব্য দেন। তাঁরা বলেন, প্রশাসনের নাকের ডগার ওপর দিয়ে প্রকাশ্যেই

নদী-ঝিরি-ঝরনা থেকে বাণিজ্যিকভাবে পাথর উত্তোলন করা হচ্ছে। এসব পাথর উত্তোলন ও পরিবহনের কোনো পারমিট-টিপি না থাকা সত্ত্বেও প্রশাসন, পুলিশ, বন বিভাগ বা পরিবেশ অধিদপ্তর প্রতিকারমূলক কোনো পদক্ষেপ না নেওয়ায় দিনের পর দিন এই অঞ্চলের প্রাকৃতিক পরিবেশ নাজুক হয়ে পড়ছে।

খাগড়াছড়ি : মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মারমা স্টুডেন্ট কাউন্সিল (বিএমএসসি)। বৃহস্পতিবার সকালে শহরের শাপলা চত্বরে এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন বিএমএসসি জেলা সভাপতি মংচিহ্লা মারমা। বক্তব্য দেন সমাজকর্মী কিরণ মারমা, উন্নয়নকর্মী সুচিংথুই মারমা প্রমুখ।

পাঠকের মতামত: