ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

পেকুয়ায় গভীর রাতে আওয়ামী লীগ নেতার বাড়ী লক্ষ্য করে দূর্বৃত্তের গুলি: ভাংচুর ও লুটপাট

পেকুয়া-কুতুবদিয়া প্রতিনিধি ::

কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়ন আওয়ামী সাবেক সভাপতি আনোয়ারুল আজিম চৌধুরী বাবুলের বাড়ি লক্ষ্য করে দূবর্ূূত্তরা গুলি ছুড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। দূর্বৃত্তের ছূড়া গুলিতে বাড়ীর দ্বিতীয় তলার দুইটি জানাল কাচ ভেঙ্গে গেছে। এসময় দূর্বূত্তরা প্রায় অর্ধলক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। তবে ওই সময় বাড়ির মালিক আওয়ামী লীগ নেতা বাবুল ও তার পরিবারের সদস্যরা চট্টগ্রাম শহরে ছিলেন।

ঘটনাটি ঘটেছে, গতকাল বুধবার দিবাগত রাতে উপজেলার মগনামা ইউনিয়নের বহদ্দার পাড়া গ্রামে। এদিকে খবর পেয়ে পেকুয়া থানার এস আই শফিকুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এখনো এ পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

আওয়ামী আনোয়ারুল আজিম চৌধুরী বাবুল জানিয়েছেন, গতকাল বুধবার দিবাগত রাতে তার বাড়ী লক্ষ্য করে স্থানীয় আফজালিয়া পাড়া গ্রামের বাসিন্দা ও বহু মামলার আসামী ইউসুফের নেতৃত্বে একদল সন্ত্রাসী গুলি ছুড়েছে। তাকে হত্যা ও তার বাড়ী ডাকাতির উদ্দেশ্যে দূর্বূত্তরা হানা দিলেও ভাগ্যক্রমে তিনি ঘটনার দিন স্বপরিবারে চট্টগ্রাম শহরে অবস্থান করায় বেঁচে যান। বাড়ীর মালিক বাবুল দাবী করেছেন, দূর্বূত্তরা তার বাড়ি লক্ষ্য করে গুলি ছূড়ায় ২য় তলার দুইটি জানালার কাচ ভেঙ্গে গেছে। দূর্বূত্তরা তার বাড়ীর সামনে রাখা ঠিকাদারী সংস্থার কয়েকটি গাড়ীর প্রায় অর্ধলক্ষাধিক টাকার মালামালও লুট করে নিয়ে গেছে। তিনি এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পেকুয়া থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন।

পেকুয়া থানার ওসি জহিরুল ইসলাম খান জানান, লিখিত অভিযোগ পেলেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। gupc

পাঠকের মতামত: