ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

লামায় সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা সম্পন্ন

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

বান্দরবানের লামা উপজেলায় সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০১৮ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৩ এপ্রিল) উপজেলার ১৩টি বিদ্যালয়ের ১৩০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়। লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

সকালে উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমি ও সহকারী কমিশনার (ভূমি) মো. সায়েদ ইকবাল পরীক্ষার হল পরিদর্শন করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূঁইয়া সার্বক্ষণিক উপস্থিত থেকে প্রতিযোগিতা সমাপ্ত করেন। প্রতিযোগিতায় চকরিয়া উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা বিচারকের দায়িত্ব পালন করেন। এছাড়া লামা উপজেলা সকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা উপস্থিত ছিলেন।

৩টি বিভাগে (ক, খ ও গ) ৪টি বিষয়ের উপর ৬ষ্ট শ্রেণী হতে দ্বাদশ শ্রেণীর পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে সৃজনশীল প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়। বিষয় গুলো হল, ভাষা ও সাহিত্য, বিজ্ঞান, গণিত ও কম্পিউটার এবং বাংলাদেশ স্ট্যাডিজ ও মুক্তিযুদ্ধ।

প্রতিযোগিতায় অংশ নেয়া প্রতিষ্ঠান গুলো হল, মাতামুহুরী ডিগ্রী কলেজ লামা, কোয়ান্টাম কসমো কলেজ, লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, লামা সরকারী উচ্চ বিদ্যালয়, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, লামামুখ উচ্চ বিদ্যালয়, লাইনঝিরি মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা, কোয়ান্টাম কসমো স্কুল, সরই নি¤œ মাধ্যমিক বিদ্যালয়, তামেরী মিল্লাত দাখিল মাদ্রাসা, চাম্বি উচ্চ বিদ্যালয়, ইয়াংছা উচ্চ বিদ্যালয় ও ফাঁসিয়াখালী উচ্চ বিদ্যালয়।

পাঠকের মতামত: