ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় সন্ত্রাসের বিরুদ্ধে আতঙ্কিত এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন

Exif_JPEG_420

চকরিয়া উপজেলার বরইতলী মছনিয়াকাটা গ্রামে সন্ত্রাসের বিরুদ্ধে আতঙ্কিত এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন

Exif_JPEG_420

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
চকরিয়ায় উপজেলার বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটা এলাকার হাজারো পরিবার দা বাহিনীর হাতে জিন্মি হয়ে পড়েছে। বাহিনী প্রধান মহিউদ্দিনসহ তাঁর সহযোগিদের অব্যাহত সন্ত্রাসী কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে তাদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় হাজারো নারী-পুরুষ ও এলাকাবাসী। গতকাল সোমবার বিকেলে ৫টার দিকে উপজেলার চকরিয়া-পেকুয়া মহাসড়কের বরইতলীস্থ মছনিয়াকাটা এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্টিত হয়।
গত ২৮মার্চ বুধবার রাত ৮টার দিকে মছনিয়াকাটা কাটা এলাকার দিনমজুর আবদুর রহিম হারবাং থেকে মাটি কেটে তার বাড়ি ফেরার পথে একই এলাকার বাসিন্দা একাধিক আসামী মহিউদ্দিন প্রকাশ কানা মহিউদ্দিনের নেতৃত্বে সহযোগি মোহাম্মদ আলী, জয়নাল, বেলাল উদ্দিন,শাওন, জমির ও বশিরসহ দুর্বৃত্তরা অতর্কিত হামলা চালিয়ে কুপিয়ে হাত-পা কেটে দেয় শ্রমিক আবদুর রহিমের। পরে তাকে মছনিয়াকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ধান ক্ষেতে ফেলে দেয় দুর্বৃত্তরা। ঘটনার পরপর পরিবার সদস্য ও স্থানীয় লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা হাসপাতালে ও পরে চট্রগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।
এ ঘটনার প্রতিবাদে অভিযুক্ত মহিউদ্দিনসহ তার সাঙ্গপাঙ্গদের গ্রেফতার পুর্বক তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল স্থানীয় হাজারো নারী-পুরুষ মানববন্ধন ও বিক্ষোভ করেছে।
মানববন্ধনে বক্তারা বলেন, বরইতলী মছনিয়াকাটা শান্তির গ্রামটি এখন সন্ত্রাসের জনপদে পরিণত করেছে এলাকার মহিউদ্দিন প্রকাশ কানা মহিউদ্দিন। তার নেতৃত্বে এখানে গড়ে তুলেছে দা’বাহিনী। এ বাহিনী সদস্যের হাতে জিন্মি হয়ে পড়েছে এলাকার হাজারো পরিবার। তাদের অত্যচারে অতিষ্ট হয়ে উঠেছে পুরো এলাকা। বক্তারা অভিযোগ করেছেন, মহিউদ্দিনের নেতৃত্বে এলাকায় চাঁদাবাজি, ভুমিদস্যুতা,অবৈধ অস্ত্র নিয়ে হুমকিসহ যে সমস্ত নানা অপারাধ কর্মকান্ড সংগঠিত হয় তার কেউ প্রতিবাদ করলে নেমে আসে নানা ধরণের নির্যাতন। মানববন্ধনে উপস্থিত ছিলেন আহত আবদুর রহিমের স্ত্রী, চাচা নুরুল হক, স্থানীয় ইউপি সদস্য আবদু শুক্কুর, মৌলানা বেলাল উদ্দিন, মোসলেম উদ্দিন সওদাগর, সাবেক ই্উপি সদস্য আবুল হাসেম, সাইদুল সওদাগর,আবদুল মালেক কন্ট্রাক্টর,শাহ আলম আবুল হোসেন প্রমূখ।##

পাঠকের মতামত: