ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় কৈয়ারবিল রাইজ আইডিয়েল স্কুলে বার্ষিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সম্পন্ন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা থেকে নির্বাচিত কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি লায়ন কমরউদ্দিন আহমদ বলেছেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে সুনাগরিক তৈরীতে নিরলশভাবে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা সরকার। সরকারে আসীন হওয়ার পর থেকে দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রার পাশাপাশি শিক্ষাখাতের আমুল পরিবর্তনে বর্তমান সরকার সফল হয়েছেন। বছরের প্রথমদিন সারাদেশে লাখ লাখ শিক্ষার্থীর হাতে নতুন পাঠ্যবই তুলে দিয়ে তাঁর প্রমাণ রাখছেন সরকার। অতীতে অন্য কোন সরকার শিক্ষার উন্নয়নে এই ধরণের অর্জন করতে পারেনি। এটি শুধু সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ ও বিচক্ষন নেতৃত্বের কারনে।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষাখাত অনেকবেশি অগ্রগামী হয়েছে। বর্তমানে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত উন্নয়ন করা হচ্ছে। শিক্ষার্থীদের মানসম্মত লেখাপড়া নিশ্চিতে নানা ধরণের শিক্ষা উপকরণ দেয়া হচ্ছে। লাখ লাখ বেসরকারী বিদ্যালয়কে সরকারিকরণ করা হয়েছে। ভবিষ্যত জীবন অন্ধকারে থাকা লাখ লাখ শিক্ষক এখন সরকারি চাকুরী পেয়েছে। লায়ন কমরউদ্দিন আহমদ বলেন, সরকারের চলমান উন্নয়ন অব্যাহত রাখতে ও দেশের সামগ্রিক অগ্রযাত্রা এগিয়ে নিতে আবারও আওয়ামীলীগকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। বাংলার মানুষের ভাগ্য উন্নয়নের জন্য জনদরদী শেখ হাসিনাকে পুনরায় দেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করতে হবে। সেইজন্য সকলস্থরের নাগরিককে যার যার অবস্থান থেকে বর্তমান সরকারের পক্ষে কাজ করতে হবে। তিনি শনিবার বিকালে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নস্থ রাইজ আইডিয়েল স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শরীফ উদ্দিন চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক জাফর আলম সিকদার, উপজেলা আওয়ামীলীগ নেতা সেলিম উল্লাহ বাহাদুর, বরইতলী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক ছরওয়ার কাদের চৌধুরী, বরইতলী ইউনিয়ন যুবলীগের সভাপতি আইযুব খাঁন মিন্টু প্রমুখ। অনুষ্ঠানে বিদ্যালয় কমিটির সকল সদস্য, শিক্ষকমন্ডলী, অভিভাবক, শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন। ##া

পাঠকের মতামত: