ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বাঁশখালীতে ৫ লক্ষাধিক টাকার নকল বই জব্দ আটক ৩

বাঁশখালী প্রতিনিধি :   বাঁশখালীতে ৫ লক্ষাধিক টাকার নকল বই জব্দ করেছে পুলিশ। এসময় ৩ জনকে আটক করা হয়েছে।  শনিবার বিকাল ৫ টার দিকে ‘এলিটপাইরেসি ডিপার্টমেন্ট’ লেকচার পাবলিকেশন লি. এর অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ বিভিন্ন লাইব্রেরিতে এই অভিযান পরিচালনা করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে আনোয়ার ট্রেডার্স, লক্ষ্মী প্লাজার ইকরা লাইব্রেরি, জলদী মিয়ার বাজারের জনতা লাইব্রেরি ও পাঠক বুকস্‌ লাইব্রেরীতে অভিযান চালিয়ে প্রায় ৫ লক্ষাধিক টাকার নকল বই জব্দ করা হয়। এ ব্যাপারে লেকচার পাবলিকেশন্স এর ডিপার্টমেন্ট ম্যানেজার মো. মারুফ হোসাইন বলেন, কিছু অসাধু কম্পিউটার কম্পোজার মালিকগণ লেকচার পাবলিকেশনের লগো ও ট্রেডমার্ক হুবহু নকল করে বই ছাপিয়ে বাজারজাত করে আসছিল। যা শিক্ষার্থীদের মাঝে বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি করে। তা ছাড়া নকল বই সংক্রান্ত বিষয়ে লেকচার পাবলিকেশনের পক্ষ থেকে লাইব্রেরীয়ানদের সচেতন ও সতর্ক করা হয়েছিল। তারপরও কিছু অসাধু ব্যবসায়ী আমাদের লেকচার পাবলিকেশনের বই নকল করে বাজারজাত করে আসছিল। পরবর্তীতে আমরা থানা পুলিশের কাছে অভিযোগ দায়ের করলে অভিযান পরিচালনা করে ওই নকল বই গুলোসহ ৩ লাইব্রেরীয়ানকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

বাঁশখালী থানার ওসি সালাহ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রাথমিক অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে বই গুলো জব্দ ও ৩ জনকে আটক নিয়ে আসা হয়েছে। পরবর্তীতে সুনির্দ্দিষ্ট অভিযোগ করলে মামলা হিসাবে গ্রহণ করা হবে।

পাঠকের মতামত: