ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

গণতন্ত্র ছাড়া স্বাধীনতার সুফল পাওয়া সম্ভব নয়ঃ জেলা জামায়াত আমীর

বার্তা পরিবেশক ::

আজ ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার শহর শাখার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহর জামায়াতের আমীর সাইদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় শুরা সদস্য ও কক্সবাজার জেলা আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন কক্সবাজার শহর জামায়াতের সেক্রেটারি আব্দুল্লাহ আল ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আমির বলেন, এ জাতি গণতান্ত্রিক শাসন ব্যবস্থা কায়েম এবং ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। অনেক রক্ত ও ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার পেছনে প্রেরণা যুুগিয়েছিল গণতন্ত্র। কিন্তু ৫ই জানুয়ারির অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসা আওয়ামীলীগ সরকারের দুঃশাসন, দলীয়করণ, বাকস্বাধীনতা হরণ গোটা দেশকেই অনিশ্চয়তার দিকে ঠেলে দিচেছ। ফলে বহির্বিশ্বে আমাদের দেশ এখন স্বৈরতান্ত্রিক রাষ্ট্রের তকমা পেয়েছে। যা আমাদের জন্য সত্যিই অবমাননাকর। সরকারের জুলুম-নির্যাতনের ধারাবাহিকতায় বর্ষীয়ান আমীরে জামায়াত মকবুল আহমাদ, নায়েবে আমীরে অধ্যাপক মুজিবুর রহমান ও অধ্যায়ক মিয়া গোলাম পরওয়ার সহ জাতীয় নেতাদের গ্রেফতার করে সম্পূর্ণ অন্যায়ভাবে কারাগারে অন্তরীণ রাখা হয়েছে। কিন্তু দলন-পীড়ন চালিয়ে অতীতে কোন স্বৈরাচারি ও ফ্যাসীবাদী শক্তির শেষ রক্ষা হয়নি, আর কারো হবেও না। তিনি আটক আমীরে জামায়াত মকবুল আহমাদ সহ সকল রাজবন্দীর অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন শহর জামায়াতের এসিষ্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ মহসিন ও রিয়াজ মুহাম্মদ শাকিল, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শহীদুল আলম বাহাদুর, শহর জামায়াতের শুরা ও কর্মপরিষদ সদস্যবৃন্দ যথাক্রমে কফিল উদ্দিন চৌধুরী, ফজলুল কাদের, ফরিদুল আলম, জালাল আহমদ, দেলাওয়ার হোছাইন, নুরুল আমীন, জাফর সাদেক, এড. তাহের আহমদ সিকদার প্রমুখ।

পাঠকের মতামত: