ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সরকারী লোগো লাগানো গাড়িতে ৫০ হাজার ইয়াবা, টেকনাফের যুবক গ্রেফতার

ডেস্ক নিউজ :    পাজেরো গাড়ির সামনের গ্লাসে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লোগো সংবলিত স্টিকার লাগানো। গাড়িতে স্যুট-টাই পরা এক যুবক বসা। দেখে বোঝার উপায় নেই যে, এটি বেসরকারি কোনো প্রতিষ্ঠানের গাড়ি এবং ভেতরে বসা লোকটি ইয়াবা ব্যবসায়ী চক্রের সদস্য।

রোববার (২৫ মার্চ) বিকাল চারটার দিকে চট্টগ্রাম নগরের কর্ণফুলী থানার ফকিরনির হাট এলাকা থেকে পাজেরো জিপটি আটক করে নগর গোয়েন্দা পুলিশ। এ সময় গাড়ির ভেতর থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় জসীম উদ্দিন নামে কক্সবাজারের টেকনাফ উপজেলার ওই যুবককে। গাড়িটি যুক্তরাজ্য ভিত্তিক বহুজাতিক একটি ব্যাংকিং প্রতিষ্ঠানের নামে নিবন্ধন করা বলে জানা গেছে।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার এএএম হুমায়ুন কবির সমকালকে বলেন, সরকারি স্টিকার লাগানো পাজেরো জিপটি কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছিল। দেখে বোঝার উপায় নেই এটি সরকারি গাড়ি নয়। গাড়ির বাম পাশে ফ্ল্যাগ স্ট্যান্ড রয়েছে। আইনশৃঙ্খলাবাহিনীর চোখ ফাঁকি দিয়ে ইয়াবা বহন করতে গাড়ি ব্যবহার করা হচ্ছিল।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (পশ্চিম) মোহাম্মদ মঈনুল ইসলাম সমকালকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পটিয়ার ক্রসিং এলাকায় গাড়িটিকে থামার সংকেত দিলে এটি ঘুরে আনোয়ারা উপজেলার দিকে চলে যায়। পরে ধাওয়া ধরে কর্ণফুলীর ফকিরনির হাট এলাকা থেকে গাড়িটি আটক করা হয়। এ সময় গাড়ির চালক পালিয়ে যায়। গাড়ি থেকে জসীম উদ্দিন নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গাড়িতে ৫০ হাজার ইয়াবা পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জসিম স্বীকার করেছে, চক্রটি এভাবে ইয়াবা বহন করে থাকে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোহাম্মদ মহসিন সমকালকে বলেন, বেসরকারি কোনো গাড়িতে ফ্ল্যাগ স্ট্যান্ড ও সরকারি লোগো লাগানোর নিয়ম নেই। গাড়িটির মালিক কে, কেন ফ্ল্যাগ স্ট্যান্ড ও লোগো লাগানো হয়েছে- তা খতিয়ে দেখে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: