ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জীব বৈচিত্র রক্ষা ও বন সংরক্ষণে সমন্বিত পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার -প্রধান বন সংরক্ষক

সংবাদ বিজ্ঞপ্তি, কক্সবাজার ॥

বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোহাম্মদ শফিউল আলম চৌধুরী বলেছেন, জীব বৈচিত্র রক্ষা ও বন সংরক্ষণে সমন্বিত পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে সরকার। বন সংরক্ষণের নিজ নিজ অবস্থান ভূমিকা রাখতে ছাত্র ছাত্রীসহ সব মানুষকে এগিয়ে আসার আহবান জানান তিনি। শুক্রবার বিকাল সাড়ে ৫টায় কক্সবাজারের রামু উপজেলার হিমছড়ি প্রকৃতি পর্যব্ক্ষেণ কেন্দ্রে ‘সহ-ব্যবস্থাপনা দিবস-২০১৮ বাংলাদেশ এলডিসি স্ট্যাটাস থেকে উত্তোরণের বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী আলোাচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগ ও হিমছড়ি জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটি আয়োজিত হিমছড়ি জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি এডভোকেট আয়াছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম বন সংরক্ষক ড. জগলুল হোসেন। বক্তব্য রাখেন, ক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আলী কবির, চেম্বার অব কমার্স সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা, সোলতান আহম্মদ প্রমূখ।

এর আগের কলাতলি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, বনকর্মী ও বনজায়গীরদারদের অংশ গ্রহণে র‌্যালী, আলোচনা সভা ও বির্তক প্রতিযোগীতা হয়।

সভা শেষে বিজয়ীদের পুরস্কার বিতরণ ও সামাজিক বনায়নে উপকার ভোগীদেও মাঝে লভ্যাংশের ২৫ লাখ টাকার চেক বিতরণ করেন প্রধান অতিথি প্রধান বন সংরক্ষক মোহাম্মদ শফিউল আলম চৌধুরী।

পাঠকের মতামত: