ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় গৃহবধু রোকেয়া হত্যার প্রতিবাদে মানববন্ধন (ফলোআপ)

কক্সবাজারের (চকরিয়া) প্রতিনিধি ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের গৃহবধু রোকেয়া বেগমকে হত্যার প্রতিবাদে এবং ঘাতক স্বামীর শাস্তির দাবীতে মহাসড়কে মানববন্ধন করেছে এলাকাবাসী। উল্লেথ্য জিদ্দাবাজারের পূর্ব পাশে তামাক ক্ষেত থেকে ৯ নং ওয়ার্ড পূর্বপাড়ার দেলোয়ার হোসেনের মেয়ে রোকেয়া বেগম নামের এক গৃহবধুর লাশ ২১ মার্চ উদ্ধার করেছে পুলিশ।

গত ১৯ মার্চ গৃহবধু রোকেয়া বেগমকে তার স্বামী মোহাম্মদ রুবেল ও তার সহযোগীরা নির্মমভাবে ধর্ষণের পর হত্যা করে পাশবর্তী তামাক ক্ষেতে ফেলে দেয়। হত্যার দুইদিন পর স্থানীয়দের সংবাদের ভিত্তিতে পুলিশ পরিত্যাক্ত লাশটি উদ্ধার করে।উক্ত হত্যাকান্ডে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবিতে আন্দোলনে নেমেছে এলাকার সর্বস্তরের নারী-পুরুষ। গতকাল শুক্রবার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসময় উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের পূর্বপাড়া, খোন্দারপাড়া, চরপাড়া, মৌলভীপাড়াসহ পাঁচ গ্রামের কয়েকশত নারী-পুরুষ দলমত নির্বিশেষে স্বতঃস্ফূর্তভাবে আজ শুক্রবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত মহাসড়কে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচিতে অংশ করেন।

অনুুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম, সাধারণ সম্পাদক খ.ম আওরঙ্গজেব বুলেট, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক যুবনেতা অহিদুজ্জামান অহিদ, লক্ষ্যারচর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন, ক্রীড়াবিদ আবদু রহিম, চকরিয়া উপজেলা ছাত্রমৈত্রীর সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, কক্সবাজার জেলা ছাত্রমৈত্রীর সহসভাপতি ছোটন মাহমুদ, মিনহাজ উদ্দিন ভুট্টো, সোহানুর রহমান এহেসান, কাইছার, শেফায়েত, শেকাব, মাহবুব, আরমান, মেহেদী হাসান মানিক প্রমুখ।

উক্ত মানববন্ধনে বক্তব্য প্রদানকালে লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম বলেন, এই নরপিশাচের ফাঁসি না হলে আরো এমন অনেক নরপিশাচ জন্ম নিবে। তখন রোকেয়ার মত আরো অনেক গৃহবধু জীবন বিপন্ন হবে।
এসময় সাধারণ সম্পাদক খ.ম আওরঙ্গজেব বুলেট বলেন, লক্ষ্যারচরের মাটিতে এই প্রথম একজন গৃহবধুকে নির্মমভাবে হত্যার জগন্যতম ন্যাক্কারজনক ঘটনা হয়েছে। তাই লক্ষ্যারচরের সর্বস্থরের জনতা রোকেয়া ঘাতকের দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবী করেন।কোনপ্রকার ঘাতক যাতে পার না পায় এজন্য সবাইকে সচেতন থাকতে হবে।সুস্থ ও শান্ত লক্ষ্যারচরকে বর্বর হত্যাকান্ডে আজ কলুষিত করল নরপশু রুবেল ও তার সহযোগীরা।

উল্লেখ্য যে,ওই এলাকার গরীব এক কৃষক পরিবারের সম্প্রতি বিয়ে দেয়া গৃহবধুর নাম রোকেয়া বেগম (২৫) সে জিদ্দা বাজার পুর্ব পাড়ার দেলোয়ার হোসেনের মেয়ে। ওই কৃষক দাবী করে তাদের মেয়েকে একই এলাকার রুবেল নামের যুবকের কাছে পারিবারিকভাবে বিয়ে দেয়ার পর স্বামীর লাম্পট্যের কারনে বিগত ছয় মাস ধরে মেয়েকে নিজ বাড়ীতেই রাখা হয়েছিল। বিগত দু’দিন পুর্বে মেয়ের স্বামী রুবেল তাদের বাড়ীতে তার পরিবারের লোকজনের উপস্থিতিতে এসে রাতে তাকে নিয়ে গিয়ে সেদিন থেকেই নিখোঁজ বলে জানান। শেষে ২১শে মার্চ মেয়ের লাশ তামাক ক্ষেতে সন্ধান মেলে। বর্তমানে স্বামী রুবেল পালাতক রয়েছে।এছাড়াও পরিবারের লোকজন জানান রুবলে চুরি-চামারী থেকে শুরু করে একটি লাম্পট্য জীবন যাপন করছিল। এই নির্মম মৃত্যুর সাক্ষী হয়ে রইল লক্ষ্যারচরবাসী।

পাঠকের মতামত: