ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে লায়ন কমরউদ্দিন আহমদ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা থেকে নির্বাচিত কক্সবাজার জেলা পরিষদের সদস্য এবং কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির নবনির্বাচিত সভাপতি লায়ন কমরউদ্দিন আহমদ বলেছেন, বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ট নেতৃত্বে জাতি সাতচল্লিশ বছর আগে মহান মুক্তিযুদ্ধের দীর্ঘ লড়াই সংগ্রামের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ পেয়েছে। কিন্তু এখনো দেশের ভেতরে ঘাপটি মেরে আছে স্বাধীনতা বিরোধী অপশক্তি। সেইদিন এই অপশক্তি পেছনের দরজা দিয়ে রাষ্ট্র ক্ষমতায় আসার জন্য জাতির পিতা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে। যা বিশে^র ইতিহাসে ছিল কলঙ্কজনক অধ্যায়। জাতির পিতা বাংলাদেশকে পাকিস্তানী পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করতে যেই অবদান আত্মতাগ করেছেন বাঙ্গালি জাতি হাজারো চেষ্ঠা করেও তাঁর এই ঋণ কোননি শোধ করতে পারবে না।

কমরউদ্দিন আহমদ আরও বলেন, বাবার আর্দশ বুকে ধারণ আওয়ামীলীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলার ১৬ কোটি মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। আজ উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। দেশের প্রতিটি জনপদে চলছে উন্নয়নের সুবাতাস। জননেত্রী শেখ হাসিনার সফল ও বিচক্ষন নেতৃত্বে বর্তমান সময়ে বিশ^দরবারে উন্নতশীল রাষ্ট্রের খেতাব পেতে যাচ্ছে বাংলাদেশ। আমাদেরকে এই অর্জন ধরে রাখতে হবে। সেইজন্য আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মীকে তৃনমুলে জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করতে হবে। যাতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিতের মাধ্যমে আওয়ামীলীগকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনতে পারি। ১৭ মার্চ শনিবার সকালে চকরিয়া উপজেলার বরইতলীস্থ পহরচাঁদা সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের আয়োজনে পহরচাঁদা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আগে পহরচাঁদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থী ও দলের নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটেন কমরউদ্দিন আহমদ।

পহরচাঁদা সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক কাজীউল ইনসান, চকরিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা সেলিম উল্লাহ বাহাদুর, পহরচাঁদা সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মাস্টার আবদুল কুদ্দুছ, আবদুর রহিম, বরইতলী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক ছরওয়ার কাদের চৌধুরী, বরইতলী ইউনিয়ন যুবলীগের সভাপতি আইয়ুব খাঁন মিন্টু, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সম্পাদক হিজবুল ইসলাম, ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে পহরচাঁদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী, ইউনিয়ন পরিষদের সদস্য এবং স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন। ##

পাঠকের মতামত: