ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লামার অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী ডেঙ্গা চাকমা ও তার সহযোগী গ্রেফতার

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

বান্দরবানের লামায় ৩টি দেশীয় অস্ত্র, নগদ টাকা সহ শীর্ষ ২ সন্ত্রাসীকে আটক করেছে আইন শৃঙ্খলা বাহিনী। সোমবার (১৯ মার্চ) বিকাল ৫টার নাগাদ অভিযানের সমাপ্তি হয় বলে জানায় ফাঁসিয়াখালী ইউনিয়নের গয়ালমারা এলাকার স্থানীয় জনতা। গ্রেফতারকৃত হল, ডেঙ্গা চাকমা (৩৯) ও সুব্রত চাকমা (৩২)।

স্থানীয়রা জানায়, ডেঙ্গা চাকমা লামা-আলীকদমের পাহাড়ে চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রমের অন্যতম শীর্ষ নেতা। সুব্রত চাকমা তার সহযোগী। লোক মুখে শুনা যায় ডেঙ্গা চাকমা পার্বত্য চট্টগ্রামের শীর্ষ চাদাঁবাজ ও সন্ত্রাসী ‘কাজল গ্রুপের’ অন্যতম শীর্ষ পর্যায়ের একজন। লামা-আলীকদম-নাইক্ষ্যংছড়ি উপজেলায় সকল চাদাঁবাজি কার্যক্রম তার নির্দেশে পরিচালিত হয়।

প্রত্যেক্ষদর্শীরা জানান, সোমবার দুপুর থেকে অভিযান শুরু করে আইন শৃঙ্খলা বাহিনী। অভিযান শেষে ২টি একনলা দেশীয় বন্ধুক, ১টি কাঠের তৈরি দামী বন্ধুক ও নগদ ৬৯ হাজার ১৭ টাকা সহ শীর্ষ সন্ত্রাসী দুইজনকে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় সেনাবাহিনী।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন, অস্ত্র সহ দুই সন্ত্রাসী আটকের খবর লোক মুখে শুনেছি। সেনাবহিনীর পক্ষ থেকে এখনো আমাদের কিছু জানানো হয়নি।

পাঠকের মতামত: