ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় ১০হাজার পিস্ ইয়াবাসহ প্রাইভেট কার গাড়ি জব্দ, আটক-২

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে সম্প্রতি সময়ে প্রাইভেট গাড়িতে করে বেড়েছে মরণ নেশা ইয়াবা পাচার। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁিক দিতে পাচারকারী চক্র কৌশল হিসেবে ভোল্ট পাল্টিয়ে পর্যটক বেশে প্রাইভেট গাড়িতে করে চালিয়ে যাচ্ছে পাচার কার্যক্রম। তবে ক্ষেত্রবিশেষে মাদক ব্যবসায়ীরা এভাবে পাচার কার্যক্রম কিছুটা নিবিঘœ করতে পারলেও চলতিবছরের আড়াইমাসে কক্সবাজারের চকরিয়া উপজেলার মহাসড়কে কর্তব্যরত চিরিঙ্গা ও মালুমঘাট হাইওয়ে পুলিশের দুইটি ইউনিটের বিচক্ষন তল্লাসি অভিযানে আটকা পড়েছে অন্তত ১০-১২টি প্রাইভেট কার ও নোহা মাইক্রোবাস। একই সময়ে জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ ইয়াবার চালান ও গ্রেফতার করা হয়েছে পাচারকাজে জড়িত অন্তত ২৮জনকে।

অনুরূপভাবে পাচারকালে সর্বশেষ গতকাল রোববার বিকালে মহাসড়কের চকরিয়া উপজেলার খুটাখালী মেধাকচ্ছপিয়া ঢালা এলাকা থেকে প্রায় ১০ হাজার ইয়াবার চালানসহ একটি প্রাইভেট কার গাড়ি আটক করেছে মালুমঘাট হাইওয়ে পুলিশ। ওইসময় আটক করা হয়েছে দুই পাচারকারীকে। আটককৃতরা হলেন জেলার টেকনাফ উপজেলার বাসিন্তা মোহাম্মদ মুসা (২৫) ও আনিসুর রোহামান (৩৬)।

মালুমঘাট হাইওয়ে পুলিশের আইসি (ইনর্চাজ) পরিদর্শক মো.আলমগীর হোসেন বলেন, কক্সবাজার থেকে চট্টগ্রাম ফেরার পথে রোববার বিকাল আনুমানিক পাঁচটার দিকে তল্লাসি অভিযান চালিয়ে উপজেলার খুটাখালী মেধাকচ্ছপিয়া ঢালা থেকে দশ হাজার ইয়াবাসহ দুইজন পাচারকারীকে আটক করা হয়েছে। এসময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেট কার (ঢাকা মেট্টো গ-২১১১৮৪) গাড়ি জব্দ করা হয়েছে। তিনি বলেন, আটককৃতদেরকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে মাদক আইনের সংশ্লিষ্ট ধারায় তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। ##

পাঠকের মতামত: