ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কোরানখানি ও স্বরণসভায় মুক্তিযোদ্ধা আনোয়ার বাঙ্গালির ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  রনাঙ্গনে অংশ নেয়া বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা সংসদের প্রয়াত সাংগঠনিক কমান্ডার ও চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাকালীন কমান্ডার আলহাজ আনোয়ার হোসেন বাঙ্গালির ৪র্থ মৃত্যু বার্ষিকী গতকাল ১১মার্চ নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। মৃত্যু বার্ষিকী উপলক্ষে এদিন লক্ষ্যারচরস্থ মুক্তিযোদ্ধা কুঠিরে সকাল ৮টায় পবিত্র খতমে কোরান ও মিলাদ মাহফিল, সকাল ৯ টায় মরহুমের কবর জিয়ারত, দুপুর ১২টায় মুক্তিযোদ্ধা আনোয়ার বাঙ্গালী স্কুল এন্ড কলেজের উদ্যোগে এবং বিকাল ৩টায় মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালি কল্যাণ ট্রাষ্ট্র ও ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে পৃথক ২টি আলোচনা সভা করা হয়েছে।

এতে মিলাদ ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন সর্বজন শ্রদ্ধেয় আলেম মাওলানা আ.ক.ম ছাদেক। স্কুল এন্ড কলেজ মিলনায়তনে শিক্ষা উপদেষ্টা মামুনুল হকের সভাপতিত্বে ও স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাইফুল্লাহ খালেদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, বিশেষ অতিথি মরহুমের সহধর্মীনি ও ইউপি প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব নেছারা বেগম, মরহুমের তৃতীয় সন্তান ও আনোয়ারা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জিয়াউল করিম মো: তারেক, লক্ষ্যারচর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আবদু শুক্কুরসহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা মন্ডলী, সম্মানীত অভিভাবক- অভিভাবিকা ও শিক্ষার্থীরাা উপস্থিত ছিলেন।

অপরদিকে একইদিন বিকেল ৩টায় বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালি কল্যাণ ট্রাষ্ট্র ও ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ট্রাস্ট মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সদস্য কবির হোসেন এমইউপি। সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সদস্য নুরুল আবছার সওদাগর, উপজেলা আওয়ামীলীগের সদস্য শামসুল আলম এমইউপি, ইউনিয়ণ আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, শ্রম বিষয়ক সম্পাদক মো: আইয়ুব ড্রাইভার, সাবেক ছাত্রনেতা সামিউল হক সৌরভ, যুবলীগের সাধারণ সম্পাদক জুবাইরুল হক মিন্টু, ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক আজহার উদ্দিনসহ দলীয় বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা। এছাড়াও মরহুমের কবরে দলীয় ও বিভিন্ন সামাজিক সংগঠন শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেন।

মরহুমের বড়ছেলে লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালি কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান রেজাউল করিম সেলিম জানিয়েছেন, মৃত্যু বার্ষিকী উপলক্ষে আগামী ২৮মার্চ পরিবারের পক্ষ থেকে জিয়াফত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে পরিবারের পক্ষ থেকে কক্সবাজার জেলার ও চকরিয়া উপজেলার সকল মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের সকলস্থরের নেতৃবৃন্দ, সামাজিক সংগঠন, সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং এলাকার সর্বস্থরের জনসাধারণকে অংশ গ্রহনের জন্য অনুরোধ জানিয়েছেন ।

পাঠকের মতামত: