ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঘুষের টাকাসহ তিনজন আটক

অনলাইন ডেস্ক ::

পুলিশের কনস্টেবল পদে চাকরি দেওয়ার কথা বলে ঘুষ গ্রহণের দায়ে বরিশাল বিভাগীয় পুলিশ হাসপাতালের দুই ওয়ার্ডবয়সহ তিনজনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাতে পুলিশ হাসপাতাল থেকে তাঁদের আটক করা হয়েছে। এ সময় তাঁদের কাছে নগদ চার লাখ টাকা এবং পাঁচ লাখ ও দুই লাখ টাকার দুটি চেক পাওয়া গেছে। এ ঘটনায় জেলা পুলিশের পক্ষ থেকে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। আটককৃতরা হলেন বিভাগীয় পুলিশ হাসপাতালের ওয়ার্ডবয় আবু হানিফ বেপারী ও সায়েদুর রহমান খান এবং মধ্যস্থতাকারী সেকান্দার হালদার। গৌরনদীর বাসুদেবপাড়ার বাসিন্দা সেকান্দার আবু হানিফের ফুফাতো ভাই।

পুলিশ সূত্র জানায়, বরিশাল জেলায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ কার্যক্রম শুরু হয় গত ৪ মার্চ। গৌরনদীর নলচিড়া খানাবাড়ী এলাকার রেজাউল সরদার ও শাহরিয়ার জয় নামের দুজনের কাছ থেকে চাকরি দেওয়ার কথা বলে সেকান্দারের মধ্যস্থতায় আবু হানিফ ও সায়েদুর নগদ চার লাখ টাকা নেন। এর বিপরীতে প্রার্থীদের টাকার নিশ্চয়তা হিসেবে জনতা ব্যাংকে আবু হানিফের একটি অ্যাকাউন্ট থেকে পাঁচ লাখ ও দুই লাখ টাকার দুটি চেক দেওয়া হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ এ ঘটনা জানতে পেরে বৃহস্পতিবার রাতে হাসপাতালে অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক এবং টাকা ও চেক উদ্ধার করে।

বরিশাল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন, ‘পুলিশ সুপারের নির্দেশে স্বচ্ছ ও সঠিকভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে জেলা পুলিশ কাজ করছে। কেউ যাতে পরীক্ষা নিয়ে কোনো ধরনের অপতৎপরতা চালাতে না পারে সে জন্য গোয়েন্দারা সক্রিয় রয়েছে। নিয়োগ প্রক্রিয়া নিয়ে এ ধরনের আরো কয়েকটি প্রতারকচক্রের খবর আমাদের কাছে রয়েছে। তাঁদের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।’

পাঠকের মতামত: