ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে-কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতির ৫০ কোটি টাকার মানহানি মামলা

mamla-300x160এম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মানহানিকার সংবাদ প্রকাশের অভিযোগে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে আসামী করে কক্সবাজারে ৫০ কোটি টাকার মানহানি করা হয়েছে।

কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমদ জয় বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার মামলাটি দায়ের করেন।

বিচারক অরুণ কান্তি পাল মামলাটি আমলে নিয়ে আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য কক্সবাজার সদর মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন এ্যাডভোকেট ফখরুল ইসলাম গুন্দু জানান, ওয়ান ইলেভেন ও পরবর্তী সময়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম তার পত্রিকায় ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে তথ্য যাচাই-বাছাই না করে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ করেন। যা তিনি চলতি বছরের ৬ ফেব্রুয়ারি স্যাটেলাইট টিভি ‘এটিএন নিউজ’র একটি টকশোতে অংশ নিয়ে ওই সংবাদের বিষয়ে ভুল স্বীকার করেন। ওই সংবাদে শেখ হাসিনার মানহানি হয়েছে বলে আত্মস্বীকৃত অভিযুক্ত হিসেবে জাতির কাছে প্রমাণিত হন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম। সে কারণে বাদী ও সংগঠনের ৫০ কোটি টাকার মানহানি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

তিনি জানান, আদালত মামলাটি গ্রহণ করেছেন এবং পরবর্তী সমন আদেশের প্রত্যাশা করছি।

মামলার বাদী জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমদ জয় বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে ‘১/১১’ সময়ে ডেইলি স্টার পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশন করেন। ওই সংবাদে মানহানি হওয়ায় আমি বাদী হয়ে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেছি।’

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসলাম হোসেন জানান, আদালতের নির্দেশনা এখনো হাতে আসেনি। কপি পেলে আদালতের নির্দেশনার আলোকে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: