ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

অবশেষে চকরিয়ায় দলীয় অবস্থান কর্মসুচিতে উপস্থিত হলেন উপজেলা বিএনপির সভাপতি!

অবস্থান কর্মসুচিতে অংশ নেন উপজেলা বিএনপির সভাপতি খোকন মিয়া ও পৌর বিএনপির আহবায়ক নুরুল ইসলাম হায়দার সহ নেতৃবৃন্দ।

এম.জিয়াবুল হক, চকরিয়া :

বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গতমাসে কারাগারে গেছেন। মামলার রায়কে ঘিরে সারাদেশে যাতে বিএনপির নেতাকর্মীরা অপ্রীতিকর ঘটনা সৃষ্টি করতে না পারে সেইজন্য আইনশৃঙ্খলা বাহিনীর তরফ থেকে নেয়া প্রয়োজনীয় প্রস্ততি। প্রশাসনের কঠোর নজরদারি ও বাঁধা উপেক্ষা করে কেন্দ্রীয় কর্মসুচির আলোকে ইতোমধ্যে চকরিয়া উপজেলা ও পৌরসভা বিএনপির উদ্যোগে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণস্বাক্ষরতা কর্মসুচি শুরু করা হয়।

জানা গেছে, চকরিয়া পৌরসভা বিএনপির আহবায়ক সাবেক মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দারের নেতৃত্বে আহবায়ক কমিটির সদস্যরা উপস্থিত থেকে কেন্দ্রীয় কর্মসুচি গণস্বাক্ষরতা কার্যক্রম সুচারুভাবে সমাপ্ত করেছেন। কিন্তু ওইসময় নেতাকর্মীদের পক্ষ থেকে অভিযোগ উঠে, উপজেলা বিএনপির কর্মসুচিতে উপস্থিত ছিলেন না সভাপতি মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া ও সাধারণ সম্পাদক আনসারুল ইসলাম বাবুল মিয়া। ফলে অনেকটা ডিলেডালা ভাবে গণস্বাক্ষরতা কর্মসুচি পালন করেন উপজেলা বিএনপির অধীন ইউনিয়ন কমিটির নেতাকর্মীরা। নেতাকর্মীদের দাবি, পুলিশের গ্রেফতারের ভয়ে দলের অনেক সিনিয়র নেতৃবৃন্দ দলীয় কর্মসুচিতে উপস্থিত হননা।

নেতাকর্মীদের ক্ষোভ ও অভিযোগ নাকচ করে দিয়ে এবার কেন্দ্রীয় নির্দেশে অবস্থান কর্মসুচিতে আসলেন উপজেলা বিএনপির সভাপতি খোকন মিয়া। তবে সেখানে ছিলেন না সাধারণ সম্পাদক বাবুল মিয়া। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার চকরিয়া উপজেলা ও পৌরসভা বিএনপির যৌথ উদ্যোগে অবস্থান কর্মসূচী পালিত হয়েছে।

চকরিয়া পৌরশহরের জনতা টাওয়ার চত্বরে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচীতে অংশ নেন উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া, চকরিয়া পৌর বিএনপির আহবায়ক সাবেক মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দার, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এস এম আবুল হাসেম, পৌর বিএনপির যুগ্ন আহবায়ক অধ্যাপক ফখরুদ্দীন ফরায়েজী, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ কুতুব উদ্দিন কমিশনার, পৌরসভা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এম.আবদুর রহিম, নুরুল আমিন কমিশনার, নাজেম উদ্দিন কমিশনার, উপজেলা বিএনপি নেতা সাইফুল ইসলাম ছাবু,উপজেলা যুবদলের সভাপতি ইব্রাহিম খলিল কাকন, পৌর যুবদলের সভাপতি মাহমুদুল করিম, উপজেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক মহিউদ্দিন পুতু, পৌর স্বেচ্ছাসেবকদলের আহবায়ক এইচ এম নুরুল আমিন, পৌরসভা যুবদলের সিনিয়র সহ-সভাপতি একরামুল হক, উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, পৌরসভা যুবদলের সাংগঠনিক সম্পাদক নুরুল আলম, উপজেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ন আহবায়ক কামরুল হাসান জাষ্টিস, নুরুল আবচার রিয়াদ, পৌরসভা স্বেচ্ছাসেবকদলের যুগ্ন আহবায়ক শরিফুল ইসলাম, সাহাব উদ্দিন লাল্টু, কাইছার হামিদ, পৌরসভা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নিশান, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল ইসলাম সুমন প্রমুখ নেতৃবৃন্দ।

অবস্থান কর্মসূচীতে বিএনপি নেতৃবৃন্দ বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন করতে সরকার মিথ্যা মামলা দিয়ে জেলে বন্দি করে রেখেছে। জনগণের ভোটাধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে মুক্ত করে আনতে হবে।

নেতৃবৃন্দ হুশিয়ারি করে বলেন, এদেশের জনগণ আগামী নির্বাচনে ব্যালেট বিপ্লবের মাধ্যমে সরকারের অপশাসনের সমুচিত জবাব দেবে। তার জন্য একটু অপেক্ষা করতে হবে। #

পাঠকের মতামত: