ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

খালেদা জিয়া মুক্ত হলে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে -কক্সবাজারে গোলাম আকবর খন্দকার

প্রেস বিজ্ঞপ্তি :

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা, ভুয়া ও জাল নথির মাধ্যমে সাজানো রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় সাজা প্রদানের প্রতিবাদে ও বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে কক্সবাজারে মানববন্ধন করেছে জেলা বিএনপি। আজ সকাল ১০টায় থেকে জেলা বিএনপির কার্যালয় সামনের সড়কে ঘন্টাবাপী এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথির হিসেবে উপস্থিত থেকে বিএনপির চেয়ারপার্সন উপদেষ্টা পরিষদের সদস্য গোলাম আকবর খন্দকার বলেন, আমরা দেশের মানুষকে আহ্বান জানাই- আসুন ঐক্যবদ্ধ হই, জাতীয় ঐক্য গড়ে তুলি। খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করি। তবেই জনগণের সরকার প্রতিষ্ঠা হবে।’

তিনি আরো বলেন, ‘সম্পূর্ণ চক্রান্ত করে মিথ্যা সাজানো মামলায় খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে সরকার। এখন কলাকৌশল আর ছলচাতুরীর মাধ্যমে তার মুক্তিকে বিলম্বিত করছে যাতে তাকে কারাগারে রেখে একদলীয় নির্বাচন করা যায়।’ তিনি এসময় অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তির দাবি জানান। গণতান্ত্রিক পরিবেশ তৈরি করে নিরপেক্ষ সরকারের অধীনে সবদলের অংশগ্রহণে নির্বাচনেরও দাবি জানান।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, ‘খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে অনেক ভীত রয়েছে সরকার। এতে গণবিস্ফোরণের ভয়ে থেকে মামলা ছাড়াই বিএনপির অনেক নেতাকমীকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেছে। আমরা এসব নেতাকর্মীদের নি:শর্তে মুক্তির দাবি জানাচ্ছি।’

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক এম. মোকতার আহামদের পরিচালনায় আয়োজিত উক্ত মানববন্ধনে অন্যান্যের মধ্যে অংশ নেন- জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, যুগ্ম-সম্পাদক আকতারুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, টেকনাফ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ, সদর উপজেলা সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন জিকু, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এড. মো. ইউনুছ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. জিসান উদ্দীন জিসান, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক হুমায়রা বেগম, জেলা ছাত্রদলের সভাপতি রাসেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক এড. মনির উদ্দীন মনির, সদর উপজেলা যুবদলের সভাপতি ফরিদুল আলম, পৌর যুবদলের সভাপতি আজিজুল হক সোহেল, সাধারণ সম্পাদক মাস্টার জসিম উদ্দীন, শহর স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাজী আবদুর রহীম, সাধারণ সম্পাদক ওবায়দুল হক মুন্না, কক্সবাজার সিটি কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাইফুর রহমান নয়ন, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি শাহীনুল কাদের লিমন, আইন কলেজ ছাত্রদলের সভাপতি মিজানুল আলম, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক আল-আমিন, কক্সবাজার কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইদু সিকদার। এছাড়াও বিএনপি ও অঙ্গসংগঠন এবং সহযোগী সংগঠনের জেলা, শহরসহ বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

পাঠকের মতামত: