Home » কক্সবাজার » রামুতে পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

রামুতে পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সোয়েব সাঈদ, রামু ::

রামুতে বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি’র কাছে বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে স্মারকলিপি প্রদান করা হয়।

পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীদের শিক্ষাগত যোগ্যতা উন্নতিকরণ সহ নিয়োগবিধি দ্রুত বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি কেন্দ্রীয় কর্মসূচির আলোকে ৬দফা দাবি বাস্তবায় এসব কর্মসূচি পালন করে।

সোমবার (৫ মার্চ) সকালে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি কক্সবাজার জেলা শাখার সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মুহাম্মদ হেলাল উদ্দিন সিকদার, প্রচার সম্পাদক বেবী ইয়াছমিন, রামু উপজেলা সভাপতি উত্তম কুমার নাথ, সাধারণ সম্পাদক সেলিনা আকতার প্রমূখ।

মানববন্ধন শেষে রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি’র কাছে ৬ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়। দাবি সমূহের মধ্যে রয়েছে, চলমান নিয়োগ বিধির কাজ অতি দ্রুত সম্পন্ন, মাঠ পর্যায়ে কর্মক্ষেত্রে সৃষ্ট জটিলতা স্থায়ী ভাবে নিরসন, এফডব্লিউএ দের ট্যাকনিক্যাল পদ মর্যাদা, এফপিআই ও এফডব্লিউএ দের পদমর্যাদা অনুযায়ী বেতন স্কেল নির্ধারণ, এফপিআই দের সিলেকশন গ্রেড সহ অন্যান্য চাকুরীগত স্বার্থ সংশ্লিষ্ট স্থায়ী করনের কাজটি নিশ্চিত করন ও পূর্বে প্রচলিত বিধি মোতাবেক এফডব্লিউএ দের এফডব্লিউভি পদে ইন সার্ভিস ট্রেনিং এর সুযোগ ও রিপোটেশনের মাধ্যমে পদায়নের ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, ৬টি দাবি বাস্তবায়নে যথাযথ কর্তৃপক্ষের নিকট সংগঠনের পক্ষ থেকে আবেদন করা সত্বেও অদৃশ্য কারনে বাস্তবায়িত না হচ্ছে না। দাবি সমূহের যৌক্তিকতা ও গুরুত্ব অনুধাবন পূর্বক অবিলম্বে বাস্তবায়ন করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় তৃণমূলের দাবির প্রেক্ষিতে আগামী ১লা এপ্রিল ২০১৮ হইতে পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঘেরাও সহ মানববন্ধনের মত যে কোনো কঠোর কর্মসূচি ঘোষণা ও বাস্তবায়ন করতে সংগঠন বাধ্য হবে।

#########

রামুর ঐতিহ্যবাহি এমদাদিয়া কাছেমুল উলুম মাদরাসার বার্ষিক দ্বীনি মাহফিল সম্পন্ন

রামু প্রতিনিধি ::

রামুর ঐতিহ্যবাহি ইসলামিয়া এমদাদিয়া কাছেমুল উলুম মাদরাসা, হেফজখানা ও এতিমখানার ৪৮ তম বার্ষিক দ্বীনি মাহফিল সম্পন্ন হয়েছে। রবিবার (৪ মার্চ) মাদরাসা ময়দানে আয়োজিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন, পটিয়া আল জামিয়া আল ইসলামিয়া মাদরাসার মুহাদ্দিস আল্লামা ওবাইদুল্লাহ হামজা।

মাহফিলে বিশেষ বক্তা ছিলেন, ঢাকার মীরপুর জামেয়াতুল ইমান এর সিনিয়র শিক্ষক মাওলানা মূফতি মাহমুদ হাসান গুণভী, গোমাতলী হোছাইনিয়া মাদরাসার পরিচালক মাওলানা ইমাম জাফর আলম, জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদরাসার পরিচালক মাওলানা হাফেজ শামসুল হক, সিনিয়র শিক্ষক মাওলানা হাফেজ আবদুল হান্নান, পাঞ্জেখানা মুহাম্মদীয়া দারুচ্ছালাম মাদরাসার পরিচালক মাওলানা হাফেজ ইয়াকুব, চরপাড়া জামে মসজিদের খতিব মাওলানা আমিনুল হক, সিকদারপাড়া জামে মসজিদের খতিব মাওলানা শহিদুল্লাহ।

মাদরাসার মুহতামিম মাওলানা মূফতি মুর্শিদুল আলম চৌধুরী ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাষ্টার মৌলানা মোহাম্মদ তৈয়ব মাহফিলের পৃথক অধিবেশনে সভাপতিত্ব করেন।

মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল মনসুর চৌধুরী, পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম খান (একে খান), অর্থ সম্পাদক মাইমুনুর রশিদ প্রমূখ।

মাওলানা আ,হ,ম নুরুল কবির হেলালী ও সাংবাদিক সোয়েব সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে হেফজ সম্পন্নকারি ৩জন ছাত্রকে দস্তারে ফজিলত (পাগড়ি) প্রদান করা হয়। এরা হলেন, রামুর পূর্ব উমখালী গ্রামের মুহাম্মদ আবু তাহের এর ছেলে এহসানুল হক, ঈদগাহ পশ্চিম বোয়ালখালী গ্রামের মুহাম্মদ আমান উল্লাহর ছেলে সানাউল হক শামীম ও রামুর কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা গ্রামের মোহাম্মদ শহর আলীর ছেলে রহিম উল্লাহ। এছাড়া মাহফিলে মাদরাসার বার্ষিক তামাদ্দুনিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আওয়ামী লীগের আরো পাঁচ বছর ক্ষমতায় থাকা প্রয়োজন : প্রধানমন্ত্রী

It's only fair to share...42300ডেস্ক নিউজ :: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন ...

error: Content is protected !!