ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

উখিয়ার থাইংখালীতে রোহিঙ্গা সমস্যা নিয়ে অংশগ্রহণমূলক বেতার সংলাপ অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠীর সংকট মোকাবিলায় স্থানীয় জনগণের সমস্যা উদ্বেগ ও উত্তরণ সম্ভাবনা নিয়ে বেতার সংলাপ গতকাল মঙ্গলবার বিকাল ৪টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

ইউনিসেফের আর্থিক সহযোগিতা ও বিবিসি মিডিয়া অ্যাকশনের কারিগরী সহযোগিতায় অনুষ্ঠিত অংশগ্রহণমূলক এই বেতার সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল। আলোচনা অনুষ্ঠানে প্যানেল আলোচক ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নিকারুজ্জামান চৌধুরী, উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মেজবাহ উদ্দিন আহমদ, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম, গফুর উদ্দিন চৌধুরী ও উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেগম রোকেয়া খানম। সমগ্র বেতার সংলাপটি সঞ্চালনা করেন জ্যেষ্ঠ সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত।

বেতার সংলাপ অনুষ্ঠানে ব্যাপক রোহিঙ্গা জনগোষ্ঠী উখিয়া ও টেকনাফের বিশাল এলাকা জুড়ে আশ্রয় নেওয়ার কারণে স্থানীয় জনগোষ্ঠীর আর্থ-সামাজিক জীবনে যে সংকট, সমস্যা ও উদ্বেগ সৃষ্টি হয়েছে তার প্রেক্ষাপটে বিভিন্ন প্রশ্ন উত্থাপন করেন স্থানীয় জনগোষ্ঠীর শিক্ষক, দিনমজুর, কৃষক, জনপ্রতিনিধি, গৃহিণীসহ নানা পেশার ব্যক্তিগণ। প্যানেল আলোচকবৃন্দ উত্থাপিত প্রশ্নের আলোকে তাদের মতামত ও বক্তব্য তুলে ধরেন। কিছু কিছু সমস্যার তাৎক্ষনিক সমাধান ও প্রদান করেন। বেতার সংলাপটি ছিলো অনেক প্রাণবন্ত ও অংশগ্রহণমূলক।

বেতার সংলাপ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক সালাহ উদ্দিন আহমদ, বাংলাদেশ বেতার কেন্দ্রীয় কার্যালয়ের জ্যেষ্ঠ প্রকৌশলী আবু তবির মোঃ জিয়া হাসান ও ইউনিসেফের যোগাযোগ ও উন্নয়ন বিশেষজ্ঞ মোহাম্মদ আলমগীর হোসেন প্রমুখ।

পাঠকের মতামত: