ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মহেশখালীতে সরঞ্জামসহ সার্টিফিকেট জালিয়াতচক্রের সদস্য আটক

কক্সবাজার প্রতিনিধি ::

কক্সবাজারের মহেশখালী উপজেলায় সার্টিফিকেট জালিয়াতচক্রের এক সদস্যকে আটক করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সোমবার রাত ১১টার দিকে উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়া বাজার থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে সাটিফিকেটসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্তকর্তা মোহাম্মদ আবুল কালাম জানান, হোয়ানকের পানিরছড়া বাজারে কামাল কম্পিউটার নামের একটি প্রিন্টিংয়ের দোকানের আড়ালে বিভিন্ন সার্টিফিকেট জালিয়াতি করে আসছিল ছোট মহেশখালী এলাকার যুবক মোহাম্মদ জামাল।

গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে পুলিশ নিয়ে ওই প্রতিষ্ঠানটিতে অভিযান চালানো হয়। আটক করা হয় প্রতিষ্ঠানের মালিক মোহাম্মদ জামালকে।

এসময় বিপুল সংখ্যক নকল সার্টিফিকেট, নকল জাতীয়তা সনদ, বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তাদের নকল সিল, নকল জাতীয় পরিচয়পত্র, ভোটার তালিকা, ২টি কম্পিউটার, স্ক্যানার ও প্রিন্টার মেশিন, ইউনিয়ন পরিষদের নকল কাগজপত্র, বেশ কয়েকটি মোবাইল ও মোবাইলের সিম উদ্ধার করা হয়।

দীর্ঘদিন থেকে এখানে প্রিন্টিং ব্যবসার আড়ালে ওই সার্টিফিকেট জালিয়াতির কাজ চলে আসছিল বলে ইউএনও জানান। মোহাম্মদ জামাল উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের পশ্চিম নলবিলা এলাকার ফোরকান আহমদের ছেলে।

পাঠকের মতামত: